বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের চাপে ‘প্রেম কি বুঝিনি’

বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার ছবি ‘প্রেম কি বুঝিনি’ মুক্তি পেলেও ব্যবসায় দিক থেকে হতাশাজনক অবস্থায় রয়েছে। তার কারণ বাংলাদেশ ইংল্যান্ড সিরিজ ও অমিতাভ রেজার ‘আয়নাবাজি’র জন্য শক্ত অবস্থায় দাঁড়াতে পারিনি এ ছবিটি। কলকাতার একটি গণমাধ্যম এই তথ্য জানিয়েছে।

৯৬টি হলে কলকাতার সুপারহিট নায়িকা শুভশ্রী ও ওম’র প্রথম জুটিবদ্ধ ছবি দর্শকদের মন ভরাতে পারছে না। মুক্তি পাওয়ার প্রথম দিনের ছবিটি সেল অন্যান্য যৌথ প্রযোজনা ছবি তুলনায় অনেক কম। কাহিনীর মধ্যে নতুনত্ব না থাকা ও বাংলাদেশে শুভশ্রী ওইভাবে জনপ্রিয় না হওয়ায় ছবিটি মার খেয়েছে।

অন্যদিকে বাংলাদেশ ইংল্যান্ড সিরিজ থাকার কারণে দর্শকরা হলে না গিয়ে মাঠে ভিড় করছে এবং  দ্বিতীয় সপ্তাহের মতো আগের দাপটে ব্যবসা করছে  চঞ্চল চৌধুরী ও নাবিলার প্রথমজটিবদ্ধ ছবি ‘আয়নাবাজি’। সবমিলেয়ে মুখ থুবরে পড়েছে রোমান্টিক ছবি ‘প্রেম কি বুঝিনি’ ছবিটি।

বক্সঅফিস তথ্যমতে, মুক্তির পর কয়েকটি হলে ‘প্রেম কি বুঝিনি’র বাণিজ্যিক অবস্থা: চিত্রামহল (ঢাকা) ৪২০২৪, সৈনিক ক্লাব (ঢাকা) ২৮৩১৯, পুনম (ঢাকা) ৭৭০৩৯, গীত (ঢাকা) ৩৯১৫৯, লালমনি (লালমোহন) ৯৯৬০, হ্যাপি (লক্ষ্মীপুর) ২৮৮৯০, চিত্রাবাণী (গোপালগঞ্জ) ১৩০৭৭, আলিফ (মাঠবাড়ীয়া) ১১৩৬৮, উর্বশী (ফুলবাড়ী) ১৮০২২, পূর্বাশা (শান্তাহার) ৩২৯২৪, মনোহর (জামালপুর) ৩৫০৩০, আলতা (সরিষাবাড়ী) ৯০৬০, অনামিকা (পিরোজপুর) ১৮১৩৭, আয়না (আক্কেলপুর) ১৩৬৬৯, নসিব (শাপাহার) ১৯৩৮৭, রঙধনু (নজিপুর)৭৮৯১, কাকলী (শেরপুর) ৩০১১৩, অন্তরা (মেলেন্দবাজার) ১০০২৭, সোনালী (ঘোড়াঘাট) ১৪০০৩, চন্দ্রিমা (শ্রীপুর) ৮৮১৯৩, শাপলা (ভালুকা) ৮৯৭১, নবনী (বগুড়া, শেরপুর) ১০৭৫৯, সোনিয়া (বগুড়া) ২৫৭৯১, ক্লিওপেট্রা (ধনুট) ১৭৬৪৭, উপহার (রাজশাহী) ২৫৮৮৩, মানসী (কিশোরগঞ্জ) ৩২০৯০, মধুমতি (ভৈরব) ৩৩৭৮৮, মুন (হোমনা) ৩৭৮৫১, হীরামন (নেত্রকোনা) ৩১১২৫, ফাল্গুনী (নাগরপুর) ১০৩৮০, মুন (মুক্তাগাছা) ৯০৮০, ছন্দা (কালীগঞ্জ) ১৩৭৮৭, মেঘনা (হাজিরহাট) ১১০৭০, জয় (শমসেরনগর) ২১৯৬০, ভিক্টোরিয়া (শ্রীমঙ্গল) ১৭৭৮৩ টাকা।

তবে পূজা উপলক্ষে বাংলাদেশের তুলনায় কলকাতায় খানিকটা বেশি চলছে ‘প্রেম কি বুঝিনি’ সিনেমা  এসকে মুভিজের ব্যানারে নির্মিত সিনেমাটি যৌথভাবে পরিচালনা করেছেন বাংলাদেশের আবদুল আজিজ ও কলকাতার সুদীপ্ত সরকার। এ ছবিতে আরো অভিনয় করেছেন জান্নাতুল পিয়া, হাসান ইমাম, রেবেকা, সুপ্রিয় দত্ত প্রমুখ।