বাংলাদেশের সুদর্শন ৫ ক্রিকেটারের তালিকা প্রকাশ, তালিকায় মাশরাফিসহ রয়েছেন যারা

ক্রিকেট মাঠে তারা ব্যাট কিংবা বল হাতে প্রতিপক্ষের ঘাম ঝরিয়ে দেন। দলের জন্য নিজের সামর্থের সবটুকু করেন। মাঠের বাইরে এরা নিজেদের সৌন্দর্য আর স্মার্টনেসের কারণে জনপ্রিয়। বাংলাদেশের চলতি ২০১৬ সালের সবচেয়ে সুদর্শন ৫ ক্রিকেটারের তালিকা করা হয়েছে।

মাশরাফি বিন মুর্তজাঃ মাশরাফি বিন মুর্তজাঃ ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা বর্তমান বাংলাদেশ জাতীয় দলের অধিনায়কের দায়িত্বে আছেন। জাতীয় দল ছাড়াও খেলেন বিপিএল ও আইপিএল টুর্নামেন্টে। দলে প্রধান বোলার হিসেবে খেলেন। পেস বোলার হিসেবে বাংলাদেশের প্রধান ভরসার নাম মাশরাফি। মাশরাফির পাশাপাশি পরিবার ও দলে কৌশিক নামেও পরিচিত।

সাকিব আল হাসানঃ সাকিব আল হাসানঃ বাংলাদেশ দলের সবচেয়ে নির্ভরযোগ্য একজন খেলোয়াড়-“দ্য ওয়ান ম্যান আর্মি” হচ্ছেন সাকিব আল হাসান। এছাড়াও তার রয়েছে বিশ্বের সেরা অল-রাউন্ডার হওয়ার কৃতিত্ব। সাকিব ২০১৫ সালের জানুয়ারিতে টেস্ট, ওডিআই ও টি২০ প্রত্যেক ক্রিকেট সংস্করণে এক নম্বর অল-রাউন্ডার হওয়ার গৌরব অর্জন করেন| সাকিব প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে একদিনের ক্রিকেটে ৪,০০০ করার গৌরব অর্জন করেন। তিনি টি২০তে বাংলাদেশের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ১০০০ রান পূর্ণ করেন ৷ এছাড়া দ্বিতীয় অলরাউন্ডার হিসেবে টি২০তে ১০০০ রান ও ৫০ উইকেট লাভ করেন ৷

তামিম ইকবালঃ মারমুখী উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল মাত্র ২২ বছর বয়সে অনেক স্মরণীয় রেকর্ড গড়েছেন। বাংলাদেশ জাতীয় দলের একজন মারমুখী উদ্বোধনী ব্যাটসম্যানের শূণ্যতা পূরণ করেছেন তামিম ইকবাল। বাংলাদেশ দলে সহ অধিনায়ক ছিলেন। তিনি ঘরোয়া, আন্তর্জাতিক ক্রিকেট ছাড়াও ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট খেলেছেন।

তাসকিন আহমেদঃ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পেস বলার তাসকিন আহমেদ। গাড়ি চালাতে, আড্ডা দিতে ভালোবাসেন। মায়ের হাতের বিরিয়ানি তাঁর প্রিয় খাবার। অন্যান্য ক্রিকেটারের মতন নিজেও নিজের ব্যবসা চালু করতে চলেছেন তাসকিন। অতি শীঘ্রই ‘তাসকিন টেরিটরি’ নামে রেস্টুরেন্ট খুলতে যাচ্ছেন তিনি।

সাব্বির রহমানঃ  বর্তমানে দেশের অন্যতম জনপ্রিয় ক্রিকেটার সাব্বির রহমান। ক্রিকেট মাঠে তার চার-ছক্কার আনন্দে মেতে উঠেন দর্শকরা।

সাব্বির মূলতঃ অল-রাউন্ডার। ঘরোয়া প্রথম-শ্রেণীর ক্রিকেট ও লিস্ট এ ক্রিকেটে তিনি রাজশাহী বিভাগের হয়ে খেলে থাকেন। রুমন ডাকনামে পরিচিত সাব্বির রহমান।