বাংলাদেশের সাথে যোগ দিলেন অস্ট্রেলিয়ার বেইসবল কোচ

সিডনির ব্ল্যাকটাউনে দশ দিনের অনুশীলন ক্যাম্পে ব্যস্ত বাংলাদেশের ক্রিকেটাররা। অনুশীলনের দ্বিতীয় দিনে সোমবার ক্রিকেটারদের সাথে কাজ করেছেন অস্ট্রেলিয়ার বেইসবল কোচ জন ডিবল। বল থ্রোয়িংয়ের কৌশল নিয়ে ক্রিকেটারদের সাথে কাজ করেন তিনি।

ক্রিকেটারদের থ্রোয়িংয়ের দক্ষতা বাড়াতেই এ উদ্যোগ। আধঘণ্টার জন্য এ বেইসবল কোচকে সাথে পায় বাংলাদেশ ক্রিকেটাররা। স্বল্প সময়ের সে সেশনটি ক্রিকেটাররাও বেশ উপভোগ করেছেন।

আধুনিক ক্রিকেটে ফিল্ডিংয়ের অপরিহার্যতা নতুন করে বলার নেই। দারুণ সব থ্রো করে ব্যাটসম্যানদের রান আউট করে ম্যাচের মোড়ই বদলে দেওয়া যেতে পারে। ফিল্ডারদের থ্রো আরো শাণিত করতেই কাজ করেছেন ডিবল।

তবে জন ডিবলের সেশনে সবাই অংশ নেয়নি। সোমবার সন্ধ্যায় সিডনিতে পৌছেছেন সাকিব আল হাসান। রাতে ঢাকা ছেড়েছেন ফাস্ট বোলার রুবেল হোসেন ও ব্যাটসম্যান মেহেদী হাসান মারুফ।

থ্রোয়িংয়ের পাশাপাশি কিপিংয়ের দক্ষতা বাড়ানোর জন্য ক্যাম্পে বিশেষ কোচ দেখা যেতে পারে। জানা গিয়েছে মুশফিকুর রহিম ও নুরুল হাসান সোহানের সঙ্গে কাজ করবেন অস্ট্রেলিয়ার সাবেক উইকেট রক্ষক ব্র্যাড হাডিন। ব্যাক্তিগত কারণে এখনো টাইগারদের সাথে যোগ দেননি তিনি। দলের সাথে রয়েছেন মনোবিদ ফিল জনসিও।

দশ দিনের এ ক্যাম্প শেষ হবে ১৯ ডিসেম্বর। এর মধ্যেই বিগ ব্যাশের দুই দল সিডনি থান্ডার ও সিডনি সিক্সার্সের বিপক্ষে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। এরপর নিউ জিল্যান্ড যাবে তারা। সেখানে তিনটি ওয়ানডে, তিনটি টি-২০ ও ২ টি টেস্ট খেলে সফর শেষ করবে বাংলাদেশ। –বিডিক্রিকটিম