বাংলাদেশের বড় পরাজয়

নারায়ণগঞ্জের ফতুল্লায় খান সাহেব উসমান আলী স্টেডিয়ামে সফরকারী আফগানিস্তান দলের কাছে বড় ব্যবধানেই হারল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একাদশ। দু’দলের ব্যবধান ৬৬ রান।
টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় বিসিবি একাদশ। শুরুতে তারা কিছুটা চাপে পড়লেও হাসমতুল্লাহ শাহিদির ৬৯ রানের উপর ভর করে শেষ পর্যন্ত তাদের সংগ্রহ দাঁড়ায় ২৩৩। অবশ্য ৪৯.২ ওভারেই শেষ হয়ে যায় তাদের ইনিংস।
বাংলাদেশের হয়ে আলাউদ্দিন বাবু ও মেহেদি হাসান মিরাজ পান ৩টি করে উইকেট। এছাড়া ২টি করে উইকেট পান আবু হায়দার ও সুভাশীষ রায়।
এরপর ২৩৪ রানের জয়ের লক্ষে খেলতে নেমে বাংলাদেশের শুরুটাও ভালো হয়নি। দুই অঙ্কের ঘরে পৌঁছার আগেই আউট হয়ে যান তিন ব্যাটসম্যান। এরপর ঝড়ের গতি দেখা যায় মোসাদ্দেক হোসাইনের ব্যাটে। ৩টি ছয় ও ৫টি চারসহ ৯৭ বলে তার সংগ্রহ দাঁড়ায় ৭৬।
এ অবস্থায় জয়ের লক্ষ্য স্থির থাকলেও শেষ পরিণতি ভালো হয়নি। এরপর শুভাগত হোম (৩৪) ও মেহেদি হাসান মিরাজ (১৫) ছাড়া আর কেউ দাঁড়াতে পারেনি। ৩ জন আউট হন শূন্য রানে। ৩৮.১ ওভারেই শেষ হয়ে যায় বিসিবি একাদশের ইনিংস। আর ৬৬ রানের ব্যবধানে জয় নিয়ে সফরের শুভ সূচনা করতে সমর্থ হয় সফরকারীরা।