বাংলাদেশের প্রস্তাবে রাজি হলো না ইংল্যান্ড

বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যকার তৃতীয় ও সিরিজ নির্ধারণী ম্যাচের জন্য রিজার্ভ ডের যে অনুরোধ করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাতে রাজি হয়নি ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। ফলে সিরিজটির ফলাফল নিয়ে শঙ্কা সৃষ্টি হয়েছে। প্রবল বৃষ্টির কারণে ম্যাচটি হতে পারবে না বলেই মনে হচ্ছে।

বুধবার বেলা আড়াইটা থেকে বন্দরনগরী চট্টগ্রামে ম্যাচটি হওয়ার কথা। আগে থেকে এর জন্য কোনো রিজার্ভ ডে ছিল না।
সোমবার চট্টগ্রামে ৩০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। মঙ্গলবারও অনেক বৃষ্টি হয়েছে। মাঠ অনেকাংশেই ছিল ঢাকা। উভয় দলের খেলোয়াড়রা ইনডোরে সময় কাটিয়েছেন। বুধবারও বৃষ্টি হবে বলে ধারণা করা হচ্ছে।

ইসিবি জানিয়েছে, তারা রিজার্ভ ডে’র অনুরোধে সাড়া দিতে পারত। কিন্তু সফর যেভাবে এগুচ্ছে, তাতে করে শেষ মুহূর্তে এ ধরনের অনুরোধে রাজি হওয়ার উপায় নেই। সিরিজটি জুলাই মাসে হওয়ার কথা ছিল। কিন্তু সন্ত্রাসী হামলার পর তা স্থগিত করা হয়েছিল।

ওয়ানডে সিরিজের পর দুই দল টেস্ট সিরিজে অংশ নেবে। বুধবার ওয়ানডে সিরিজের পর বৃহস্পতিবার বিরতি রয়েছে। এরপর শুক্রবার শুরু হবে ওয়ার্ম আপ ম্যাচ।

ইসিবির মুখপাত্র বলেন, রিজার্ভ ডে’র প্রস্তাবে রাজি হতে না পারাটা দুঃখজনক। বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খঅন বলেন, আবহাওয়ার কারণে তারা রিজার্ভ ডের প্রস্তাবটি দিয়েছিলেন। আমরা চেয়েছিলাম রিজার্ভ ডে, কিন্তু তারা না বলে দিয়েছে।

সূত্র : ক্রিকইনফো