প্রবাসিরা বাংলাদেশ বনাম ইংল্যান্ড প্রস্তুতি ম্যাচের খেলার সর্বশেষ আপডেট দেখে নিন

বিসিবি একাদশ: ১৯৯/৩, ওভার: ৩১
আমাদের আপডেট চলছে খেলার সরাসরি স্কোর দেখতে আমাদের খেলাধুলা বিভাগে চোখ রাখুন আর ফেসবুক পেজে দেখুন সর্বশেষ আপডেট। তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট ম্যাচ খেলতে বাংলাদেশে এসেছে ইংল্যান্ড ক্রিকেট দল।

আগামী শুক্রবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ-ইংল্যান্ড। এর আগে আজ ফতুল্লায় বিসিবি একাদশের বিপক্ষে ৫০ ওভারের একটি প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছে ইংলিশরা। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বিসিবি একাদশের অধিনায়ক নাসির হোসেন।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিসিবি একাদশের সংগ্রহ ২০.৩ ওভারে ১ উইকেটে ১১৮ রান। মাত্র ৭ রান করে ওকসের বলে বাটলারের হাতে ক্যাচ হয়ে সাজঘরে ফিরে গেছেন ওপেনার সৌম্য সরকার। ৬০ রানে ব্যাট করছেন ইমরুল কায়েস। অপরপ্রান্তে ৩৪ রান নিয়ে তাকে সঙ্গ দিচ্ছেন নাজমুল হাসান শান্ত।

এই ম্যাচে চমক হিসেবে বিসিবি একাদশে ডাক পেয়েছেন কিছুদিন আগে পেসার হান্ট থেকে উঠে আসা এবাদত ও নেট বোলার মোহাম্মদ মানিক। এছাড়াও এই দলে রয়েছেন অনূর্ধ্ব-১৯ দলের সহ-অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।
টস: বিসিবি একাদশ

বিসিবি একাদশ ইনিংস:
সৌম্য ক্যাচ বাটলার ব ওকস-১৩ বলে ৭ রান
নাজমুল স্ট্যাম্পিং বাটলার ব রশিদ ৪৬ বলে ৩৬ রান
ব্যাটিং ইমরুল ৬৭ বলে ৭৫ রান
ব্যাটিং মুশফিক ৬ বলে ৪ রান

উইকেট পতন: ১/৩৫ (৪.৬ ), ২/১২০ (২০.৫)

বোলিং:

ক্রিস ওকস ৪ ওভার ১৮ রান ১ উইকেট
ডেভিড উইলি ২ ওভার ১৮ রান ০ উইকেট
মঈন আলী ৩ ওভার ১৬ রান ০ উইকেট
লিয়াম প্লানকেট ১ ওভার ৩ রান ০ উইকেট

ম্যাচ সারাংশ:
প্রস্তুতি ম্যাচ
ভেন্যু: খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম
আম্পায়ার: মাসুদুর রহমান এবং শরফুদ্দিন
ম্যাচ রেফারি: নাইমুর রশিদ
রিভিউ আম্পায়ার: মাহফুজুর রহমান

ম্যাচ নোট:

খেলা শুরু ১০:৩০
৫০ রান ৯.২ ওভার
প্রথম পাওয়ার প্লে-(১-১০), স্কোর ৫৩/১
ড্রিঙ্ক বিরতি-৭৬/১, ১৪.২ ওভার
ইমরুল কায়েস-৪৬ বলে ৫০
১০০ রান ১৮.১ ওভার

বিসিবি স্কোয়াড:
নাসির হোসেন (অধিনায়ক), ইমরুল কায়েস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, শুভাগত হোম চৌধুরী, আল-আমিন হোসেন, নুরুল হাসান, সানজামুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, মোহাম্মদ মানিক আলাউদ্দিন বাবু।

ইংল্যান্ড স্কোয়াড:
জশ বাটলার (অধিনায়ক), জেসন রয়, মঈন আলী, বেন স্টোকস, জেমস ভিন্স, ডেভিড উইলি, ক্রিস ওকস, জনি বেয়ারস্টো, বেন ডাকেট, লিয়াম প্লানকেট, আদিল রশিদ।