পার্বতীপুরে মুক্তিযুদ্ধের সংগঠক মোফাজ্জল হোসেন চৌধুরী চলে গেছেন না ফেরার দেশে

রাইসুল ইসলাম, পার্বতীপুর: মোফাজ্জল হোসেন চৌধুরী, সবার প্রিয় মোফাজ্জল হোসেন চলে গেছেন না ফেরার দেশে। আজ মঙ্গলবার রাত সাড়ে ৩ টায় বার্ধক্যজনিত রোগে তিনি রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নলিল্লাহে—-রজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৪ পুত্র, ৪ কণ্যা অসংখ্য আত্মীয়স্বজন গুনগ্রাহী রেখে গেছেন।
বর্ণিল বর্ণাঢ্য অধিকারী মোঃ মোফাজ্জল হোসেন চৌধুরী ১৯৭১ খ্রীষ্টাব্দে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে সময় পশ্চিমবঙ্গে গঠিত (পার্বতীপুর-ফুলবাড়ী ও চিরিবন্দর থানা) ওয়েলফেয়ার কমিটির একজন সক্রিয় কর্মী ছিলেন। মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী মুক্তিযোদ্ধাদের দেখভাল করতেন। বিশিষ্ট রাজনীতিবিদ ও আইনজীবি মরহুম অ্যাডভোকেট এম আব্দুর রহিমের ঘনিষ্ঠ সহচর ছিলেন তিনি। তিনি দেশ স্বাধীন হলে অ্যাড খতিবুর রহমান এমসিএর সাথে থেকে যুদ্ধ বিদ্ধস্ত দেশ পুনর্গঠনে আত্মনিয়োগ করেন।
তিনি বহু স্কুল কলেজ মাদরাসা প্রতিষ্ঠা, পরিচালনা কমিটির সাথে সংশ্লিষ্ট ছিলেন। পার্বতীপুর জ্ঞানাংকুর পাইলট হাই স্কুল থেকে ১৯৬৯ সালে ৩৯ বছর বয়সে তিনি এসএসসি পাশ করেন। স্বাধীনতার পরে ১৯৭২ সালে ৪২ বছর বয়সে পার্বতীপুর ডিগ্রী কলেজ থেকে আইএ পাশ করেন। আজ মঙ্গলবার বিকেল ৪টায় মরহুমের গ্রামের বাড়ি জাহানাবাদ চন্ডিপুরে তার তার রাষ্ট্রীয়মর্যাদায় জানাযা অনুষ্ঠিত হয়। জানাযা অনুষ্ঠানে পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার তরফদার মাহমুদুর রহমান, পার্বতীপুর মডেল থানার ওসি মোস্তাক আহমেদ, পার্বতীপুর উপজেলা আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীসহ বিভিন্ন শ্রেণী পেশার অসংখ্য মানুষ তার জানাযায় অংশগ্রহণ করেন। পরে পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হয়।
অত্যান্ত সদালাপী, প্রাণখোলা, দরদীমনের ও অসাম্প্রদায়িক চেতনার মানুষ মোফাজ্জল হোসেন চৌধুরীর মৃত্যুতে পার্বতীপুর-ফুলবাড়ী সংসদ সদস্য, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার, পার্বতীপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ হাফিজুল ইসলাম প্রামানিক, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক ভাইচ চেয়ারম্যান মোঃ রেজাউল করিম সংগঠনের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ আমজাদ হোসেন মুক্তিযোদ্ধা সংসদ পার্বতীপুর কমান্ডের ভারপ্রাপ্ত কমান্ডার মোঃ সেলিম উদ্দিন, পার্বতীপুর পৌর সভার সাবেক চেয়ারম্যান এমএ ওহাব সরকার, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি পার্বতীপুর শাখার সাধারণ সম্পাদক আব্দুল কাদির মোফাজ্জল হোসেন চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।