নিরাপত্তা ইস্যুতে সংবাদ সম্মেলনে যা বললেন বাটলার

বাংলাদেশে এসে পৌঁছানোর পর তাদের প্রথম সংবাদ সম্মেলনে ইংল্যান্ডের ওডিআই ক্রিকেট দলের অধিনায়ক জস বাটলার বলেছেন, নিরাপত্তার ব্যবস্থা দেখে তারা বেশ খুশি এবং এ সফরকে নিয়ে যে উদ্বেগ-উৎকণ্ঠা ছিল তা পেছনে ফেলে শুধু ক্রিকেট নিয়েই তারা ভাবতে চান।

সংবাদ সম্মেলনে উপস্থিত থাকা ক্রিকেট সাংবাদিক মোহাম্মদ ইসাম জানাচ্ছেন, দলের সহকারী কোচ জানিয়েছেন তারা নিরাপত্তা ব্যবস্থা নিয়ে খুশি এবং তাদের মনে হয়েছে ক্রিকেট খেলার জন্য এটা পৃথিবীর সেরা জায়গাগুলোর অন্যতম।

তিনি বলছিলেন, গতকাল ইংল্যান্ড দল মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের পাশেই ন্যাশনাল ক্রিকেট একাডেমি মাঠে অনুশীলন করে। তাদের বেশ উৎফুল্ল দেখাচ্ছিল, পরে তারা কিছু সময় ফুটবলও খেলেছে।

মোহাম্মদ ইসাম বলেন, জস বাটলারের কথায় মনে হয়েছে ইংল্যান্ডের ওয়ানডে দলের নিয়মিত অধিনায়ক ওয়েন মরগ্যান না এলেও তিনি নিজে অধিনায়কত্বের ক্ষেত্রে একই রকম চিন্তাধারার অনুসারী তাই এটা কোন সমস্যা হবে না।

অবশ্য দুজন গুরুত্বপূর্ণ ইংলিশ ব্যাটসম্যান জো রুট এবং এ্যালেক্স হেইলসের অভাব হয়তো তারা অনুভব করতে পারে, মনে করেন মোহাম্মদ ইসাম।

সংবাদ সম্মেলনে জস বাটলার আরো বলেছেন, বাংলাদেশ দল নিজের মাটিতে গত ছয়টি সিরিজ জিতেছে – তাই এ সিরিজ জেতাটা হবে এক বড় চ্যালেঞ্জ তাদের জন্য।

তার কথায়, বাংলাদেশ শুধু যে ব্যাটসম্যানদের জন্য ম্যাচ জিতেছে তাই নয়, এখন পেস বোলাররাও দলকে জিতিয়ে দিতে পারেন – যেটা আগে ছিল না।

তাই প্রতিপক্ষ হিসেবে বাংলাদেশকে সমীহ করছে ইংল্যান্ড, বলছেন জস বাটলার।