দেখে নিন, আজ কেমন হতে পারে বাংলাদেশ একাদশ?

দেখতে দেখতে আজ তৃতীয় ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে আর কিছুক্ষণের মধ্যে। শেষ পর্যন্ত কার হবে বিজয়? বুঝা যাবে খেলা শেষ হলেই। তবে আমরা আশাবাদী শেষ জয় হবে বাংলাদেশেরই।

আফগানিস্তানের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। এই ম্যাচে যে দল জয় পাবে, সিরিজ জয়ের উল্লাস করবে তারাই। এমন সমীকরণের ম্যাচে বাংলাদেশ একাদশে কারা থাকছেন তা নিয়ে চলছে নানা আলোচনা।

দ্বিতীয় ম্যাচের হারে স্বাভাবিক কারণে আজ বাংলাদেশ কিছুটা সতর্ক থাকবে। তাই দলেও আনা হতে পারে কয়েকটি পরিবর্তন।

পেসার রুবেল হোসেনকে বাদ দিয়ে গত বৃহস্পতিবার হুট করে ১৪ সদস্যের দলে নেওয়া হয় বাঁ-হাতি স্পিনার মোশাররফ হোসেন রুবেলকে। স্লো উইকেটে স্পিনাররা সুবিধা পেতে পারেন- এই বিবেচনা করেই তাঁকে দলে নেওয়া। তাই আজকের ম্যাচের একাদশে তাঁর থাকার সম্ভাবনা অনেক বেশি।

দলের ব্যাটসম্যানদের ব্যর্থতার কথা বিবেচনা করে এক ম্যাচ পর আবার দলে ফিরতে পারেন ইমরুল কায়েস। প্রথম ম্যাচে ৩৭ রানের একটি ইনিংস খেললেও দ্বিতীয় ম্যাচের দল থেকে তাঁকে বাদ দেওয়া হয়েছিল।

ইমরুল দলে ফিরলে কে বাদ পড়বেন আজ? সৌম্য সরকার নাকি সাব্বির রহমান? দুজনেই প্রথম দুই ম্যাচে ব্যর্থ হয়েছেন। ওপেনার সৌম্যের প্রতি কোচ চন্ডিকা হাথুরুসিংহের নাকি এখনো বেশ আস্থা। তাই জায়গা হারাতে পেরেন সাব্বির।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, মাশরাফি বিন মুর্তজা, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম ও মোশাররফ হোসেন রুবেল।