দুর্দান্ত জয়ে টাইগারদের অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বিশ্বকাপ শুরু করায় বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার ইংল্যান্ডের ওভালে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩৩০ রান করে তাদের ২১ রানে হারায় বাংলাদেশ।

এই জয়ের পর সৌদি আরব সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ দলের ক্রিকেটার, কোচ ও কর্মকর্তাদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন বলে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে জানানো হয়েছে।

শনিবার রাতে মক্কায় ওমরাহ পালনের পর রোববার মদিনায় গিয়ে মহানবী হযরত মোহাম্মদ (সা.)-এর রওজা জিয়ারত করেন প্রধানমন্ত্রী। মদিনা থেকে জেদ্দায় ফিরে ফিনল্যান্ডের উদ্দেশে যাত্রা করবেন তিনি। ফিনল্যান্ড সফর শেষে ৮ জুন প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

উল্লেখ্য, বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে গতকাল (২ জুন) মুখোমুখি হয় বাংলাদেশ। ম্যাচটি বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় শুরু হয়। আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপ মিশন শুরু হল বাংলাদেশের। প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।

টস জিতে প্রথমে ফিল্ডিং করে দক্ষিণ আফ্রিকা। ফলে আগে ব্যাটিং করে বাংলাদেশ। ৫০ ওভার খেলে ৬ উইকেট হারিয়ে ৩৩০ রান সংগ্রহ করে বাংলাদেশ। ফলে দক্ষিণ আফ্রিকাকে ৩৩১ রানের টার্গেট দেয় বাংলাদেশ।

জবাবে ব্যাটিং করে দক্ষিণ আফ্রিকা। ৫০ ওভার খেলে ৮ উইকেট হারিয়ে ৩০৯ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। ফলে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ২১ রানে ব্যবধানে বিশাল জয় পায় বাংলাদেশ।

Loading...