দীর্ঘ ছুটি কাটিয়ে অনুশীলনে ওয়ালশ

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বোলিং কোচ হিসেবে যোগদানের পর ঈদুল আজহার দীর্ঘ ছুটি পেয়ে ৭ সেপ্টেম্বর আবার নিজ দেশে ফিরে যান ওয়ালশ। দীর্ঘদিন ছুটি কাটিয়ে রোববার সকালে ঢাকায় ফিরে বিকেলেই দলের অনুশীলনে যোগ দিয়েছেন তিনি।

রোববারই শুরু হয়েছে মাশরাফিদের অনুশীলন। ১১ দিনের ছুটি কাটিয়ে ক্রিকেটাররা আবার ক্যাম্পে ফিরেছেন। আর এই ক্যাম্পে ব্যাটিং পরামর্শক হিসেবে যোগ দিয়েছেন শ্রীলঙ্কান সাবেক ব্যাটসম্যান থিলান সামারাবিরা। তিনি অবশ্য শুধু আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে দুটি সিরিজের জন্যই নিয়োগ পেয়েছেন।

তিনটি ওয়ানডে খেলতে আগামী ২১ সেপ্টেম্বর বাংলাদেশ সফরে আসবে আফগানিস্তান দল। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ২৫ সেপ্টেম্বর প্রথম ওয়ানডে খেলবে তারা। একই মাঠে ২৮ সেপ্টেম্বর দ্বিতীয় এবং ১ অক্টোবর হবে তৃতীয় ওয়ানডে।

তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলতে ৩০ সেপ্টেম্বর বাংলাদেশে আসবে ইংল্যান্ড। ৭ ও ৯ অক্টোবর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথম দুটি ওয়ানডে ম্যাচ খেলবে তারা। তৃতীয় ওয়ানডে ম্যাচটি হবে ১২ অক্টোবর চট্টগ্রামে।

এরপর ২০ থেকে ২৪ অক্টোবর চট্টগ্রামে প্রথম টেস্ট এবং ঢাকায় ২৮ অক্টোবর থেকে ১ নভেম্বর দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে। — মানবকণ্ঠ