তামিম ইকবালকে এক বছর পর বিচার করেন : সাকিব

গত ম্যাচে উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে দিয়ে এক বছরের বেশি সময় পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন সাকিব। ফিরেই দুর্দান্ত বোলিং করে হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ। ওই ম্যাচে জয় দিয়ে নিয়মিত অধিনায়ক হিসেবে তামিমের শুরুটাও মন্দ হয়নি। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার কাছ থেকে জাতীয় ওয়ানডে দলের নেতৃত্ব বুঝে নিয়েছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। বাংলাদেশ ওয়ানডে দলকে ম্যাশ যে উচ্চতায় রেখে গেছেন, সে কারণেই হয়তো শুরু থেকেই তামিমের সঙ্গী হয়েছে সমালোচনা।

তবে, তামিমের নেতৃত্বের পাশাপাশি তামিমের স্ট্রাইক রেট নিয়েও ট্রল হয়। তবে এখনই তামিমের নেতৃত্ব নিয়ে আলোচনা-সমালোচনা করতে রাজী নন সুপারস্টার অল-রাউন্ডার সাকিব আল হাসান। ব্যাট হাতে ৪৪ রানও করেছেন। বোলিং ইনিংসে তার অধিনায়কত্ব ছিল চোখে পড়ার মতো। বোলিং পরিবর্তনগুলো ছিল বেশ ভালো। প্রতিপক্ষ দুর্বল হলেও তামিমের নেতৃত্ব খারাপ হয়নি। ম্যাচসেরা সাকিব আল হাসানকে তাই প্রশ্ন করা হয়েছিল তামিমের নেতৃত্ব নিয়ে। জবাবে সাকিব বলেন, ‘দেখুন কাউকে আপনি এক ম্যাচে বিচার করবেন না। ভালো করেছে সে। এক বছর যেতে দেন। তারপর এই প্রশ্ন করতে পারেন।’

উল্লেখ্য, আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ সময় সকাল ১১:৩০ মিনিটে আবারো মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। এই ম্যাচে জয়লাভ করতে পারলে সিটিসি নিজেদের হবে টাইগারদের। অন্যদিকে সিরিজে টিকে থাকতে হলে আজকের ম্যাচে অবশ্যই জয়লাভ করতে হবে ওয়েস্ট ইন্ডিজের। ইতোমধ্যে এ সিরিজের প্রথম ম্যাচে ৬ উইকেটে জয় লাভ করেছে বাংলাদেশ।

আজ এই ম্যাচটি সরাসরি দেখা যাবে বাংলাদেশের প্রথম এবং একমাত্র স্পোর্টস টিভি চ্যানেল টি স্পোর্টস এবং নাগরিক টিভিতে। এছাড়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের সব কয়টি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের সরকারি টিভি চ্যানেল বিটিভি।

Previous articleদ্বিতীয় ওয়ানডে ম্যাচে আজ ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ
Next articleফেব্রুয়ারিতে শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে পারে