টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে টাইগার একাদশে থাকতে পারেন যারা!

আগামী ২০ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট খেলতে নামবে বাংলাদেশ দল। টেস্টের জন্য সোমবার স্কোয়াড ঘোষণা করা হতে পারে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

টেস্ট স্কোয়াডে কারা কারা থাকবেন সেটি এখনো একপ্রকার অনিশ্চিত। তবে দলে রয়েছে কয়েকজন অটো চয়েস তাঁর মধ্যে রয়েছেন টেস্ট স্পেশালিষ্ট মমিনুল হক।

এছাড়াও  ভবিষ্যতের কথা চিন্তা করে ভারত সিরিজে নতুন কিপার দলে নেওয়া লিটন দাসকে । ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে উইকেটের পেছনে দায়িত্ব করলেও আসন্ন ইংল্যান্ড টেস্টে হয়ত তাকে নাও দেখা যেতে পারে। ইনজুরির কারণে ইংল্যান্ড সিরিজ অনেকটা অনিশ্চিত লিটনের।

তার জায়গায় সুযোগ পেতে পারে আরেক উইকেট রক্ষক নুরুল হাসান সোহান। মিনহাজ জানান, “টিম ম্যানেজমেন্টের একটা প্ল্যান থাকে। কোন খেলোয়াড় কোন ফরম্যাটে খেলবে। লিটন যেহেতু ইনজুরিতে তাহলে হয়ত মুশফিকের বিকল্প হিসেবে সোহানকে নিতে পারে।”

স্কোয়াডে তামিম-কায়েসের বিকল্প ওপেনার রাখার চিন্তা ভাবনা করছেন নির্বাচকরা। আর সেই দৌড়ে এগিয়ে আছেন সৌম্য সরকার ও জাতীয় লিগে ভালো পারফর্ম করতে থাকা শাহরিয়ার নাফীস। সেটি বিবেচনা করেই ইংল্যান্ডের বিপক্ষে প্রস্ততি ম্যাচের একাদশে রেখেছে দুই জনকেই। — বিডিক্রিকটিম