টেস্টেও আমরা ইংল্যান্ডকে জবাব দিতে প্রস্তুত : মুমিনুল

জাতীয় ওয়ানডে দলে অনেকটাই কম দেখা যায় মুমিনুলকে। তবে দেশের টেস্ট দলের বড় মুখ তিনি। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে স্কোয়াডে নেই ২৫ বছর বয়সী এই ব্যাটসম্যান। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট দলে থাকার জন্য এগিয়ে আছেন তিনি। প্রস্তুত হচ্ছেন তারকা এই ক্রিকেটার। মুমিনুল আশাবাদী, ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের মতো টেস্টেও ভালো করবে বাংলাদেশ।

তিনি বলেছেন, টেস্টেও আমরা ইংল্যান্ডকে জবাব দিতে প্রস্তুত। এদিকে, ২০০০ সালে টেস্ট স্ট্যাটাস পেলেও দীর্ঘ ফরম্যাটে নিজেদের সেভাবে মেলে ধরতে পারেনি বাংলাদেশ ক্রিকেট দল। তবে  ঘরের মাঠে টেস্টেও টাইগারদের সাম্প্রতিক পারফরম্যান্স খুব একটা খারাপ নয়। সেটাই হয়তো আশান্বিত করছে মুমিনুলকে। বলেন, ‘টেস্টেও (ইংল্যান্ডের বিপক্ষে) আমরা ভালো খেলবো।

পরিসংখ্যান দেখুন, দেশের মাটিতে সর্বশেষ সিরিজগুলোতে আমরা খুব খারাপ খেলিনি। এখন তো দল আরো শক্তিশালী।’ আসন্ন টেস্ট সিরিজের জন্য প্রস্তুত হচ্ছেন মুমিনুল। তার পিঠে সামান্য চোট রয়েছে। তবে ইংল্যান্ডের বিপক্ষে টাইগাররা সাদা জার্সিতে খেলতে নামার আগে সুস্থ হবেন বলে জানালেন মুমিনুল, ‘চিকিৎসা চলছে। আশা করছি, টেস্টের আগে সব কিছু ঠিক হয়ে যাবে।

আল্লাহর রহমতে আমার প্রস্তুতি অনেক ভালো। কদিন জাতীয় লিগের একটা ম্যাচ খেলেছি। ব্যাটিং খারাপ হয়নি।’ প্রসঙ্গত, ২০১৪ সালের অক্টোবর থেকে এখন পর্যন্ত বাংলাদেশ ৮ টি টেস্ট ম্যাচ খেলেছে। জিতেছে ৩টিতে, ড্র ৪ আর হেরে গেছে একটিতে।