টাইগারদের উন্নতি নিয়ে সন্তুষ্ট সামারাবীরা

সাবেক শ্রীলঙ্কান ব্যাটসম্যান থিলান সামারাবীরাকে ৪৫ দিনের জন্য বাংলাদেশের ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই রবিবার (১৮ সেপ্টেম্বর) দলের সঙ্গে যোগ দিয়েছেন তিনি। এসেই টাইগারদের প্রশংসা করেন তিনি।

বাংলাদেশ ক্রিকেট দলের উন্নতি নিয়ে সন্তুষ্ট প্রকাশ করেছেন এই ব্যাটিং পরামর্শক। দলের সঙ্গে প্রথমদিনে বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে কথা হয়েছে জানান।

তিনি জানান, “প্রথমদিনে আমি কিছুটা চুপচাপ ছিলাম,  বর্তমানে দলে অনেক নতুন মুখ। আমি ৪-৫ জন খেলোয়াড়কে চিনি যাদের বিপক্ষে আমি খেলেছিলাম। তাদের সঙ্গে কিছু কথা হয়েছে ধীরে ধীরে বাকি ক্রিকেটারদেরস সঙ্গেও হয়ে যাবে।”

টাইগারদের নতুন ব্যাটিং পরামর্শক আফগানিস্তানের বিপক্ষে সিরিজকে গুরুত্বর সঙ্গে নিচ্ছেন বলে জানান। তিনি আরো জানান নিসন্দেহে দলে অনেক প্রতিভাবান ক্রিকেটার রয়েছে।

“আমি আফগানিস্তান সিরিজকে গুরুত্বর সঙ্গেই দেখছি। কারণ আমি জানি আপনি যখন ৪-৫ মাস আন্তর্জাতিক ক্রিকেট থেকে বাহিরে থাকবেন সেটার রেশ কাটিয়ে উঠা অনেকটাই কষ্টের। অনুশীলনের চেয়ে আন্তর্জাতিক অঙ্গনটা পুরোপুরি ভিন্ন। তবে আমি তেমন চিন্তিত নই কারণ দলটির অনেক প্রতিভা রয়েছে এবং দলের অনেক প্রতিভাবান ক্রিকেটার রয়েছে।”

গত ১৮ মাস ধরে বাংলাদেশ ক্রিকেটের অনেক উন্নতি হয়েছে। বর্তমানে যেকোনো দলের সঙ্গে তাল মিলিয়ে খেলে দলটি। সামারাবীরা দলের এই উন্নতি নিয়ে সন্তুষ্ট তিনি। দলের এই সাফল্যের পেছনে কোচিং স্টাফদের বড় ভূমিকা রয়েছে বলে তিনি জানান।

“আমি মনে করি দলের এই সাফল্যের পেছনে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের অনেক অবদান রয়েছে। তিনি খেলোয়াড়দের স্বাধীনতা দিয়েছেন এবং তাদের সাহস জুগিয়েছেন যে তোমরা বড় দল গুলোর সঙ্গে জিততে পারো। আপনে যদি দলের শেষ ১৮ মাসের পারফরম্যান্স দেখেন তাহলেই বুজতে পারবেন।

তারা পাকিস্তান, ইন্ডিয়া ও দক্ষিণ আফ্রিকার মতন বড় দলগুলোর বিপক্ষে সিরিজ জিতেছে এবং বিশ্বকাপেও ভালো করেছে। দলের সিনিয়র ক্রিকেটারদের থেকে জুনিয়র ক্রিকেটাররা স্বাধীনতা, বিশ্বাস এবং সাপোর্ট  পেয়েছে বলেই দল সাফল্যে পেয়েছে।” — বিডিক্রিকটিম