ঝিনাইদহে কৃষকের তিনশ কলাগাছ কেটে দিয়েছে দুবৃত্তরা

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ সদর উপজেলার ডেফলবাড়ীয়া গ্রামের এক কৃষকের ধরন্ত সাড়ে ৩’শ কলাগাছ কেটে দিয়েছে দুবৃত্তরা । সোমবার গভীর রাতে ঝিনাইদহ ডেফলবাড়ীয়া গ্রামের পশ্চিমপাড়া মাঠে এ ঘটনা ঘটে।

কৃষক সিরাজ আলী মন্ডল জানায়, অন্যের জমি লিজ নিয়ে টাকা ধার করে ১৩ কাঠা জমিতে কলার আবাদ করেন তিনি। কলা গাছের ফলও ভালো হয়েছিল। কিছু দিনের মধ্যে কলার কাঁদি কেটে বিক্রি করতে পারতেন তিনি। কিন্তু কে বা কারা রাতে তার জমির সাড়ে ৩’শ কলাগাছ কেটে দিয়েছে।

গতকাল ১২ ডিসেম্বর সোমবার সকালে এলাকাবাসী খবর দিলে মাঠে এসে তিনি দেখেন তার জমির কলাগাছ মাটিতে লুটিয়ে পড়ে আছে। কলার কাঁদি কেটে ফেলা হয়েছে। অন্যের নিকট থেকে টাকা ধার করে তিনি কলা চাষ করেছিলেন। কিছুদিন পরই প্রতি কাঁিদ আড়াইশ থেকে তিনশ টাকা বিক্রি করতে পারতেন তিনি। কিন্তু কে বা কারা তার কলাগাছ কেটে দিয়েছে। এতে তিনি চরম ক্ষতিগ্রস্থ হয়েছে।

স্থানীয় একজন কৃষক জানান, অনেক কষ্ট করে কৃষক সিরাজ উদ্দিন মন্ডল কলাগাছ লাগিয়েছিল। ফসলের সাথে এ ধরনের শত্রুতা যারা করেছেন তাদের দৃষ্টান্ত মুলক শাস্তি দাবী করেন তিনি। এ ব্যাপারে ঝিনাইদহ সদর থানার ওসি হরেন্দ্রনাথ সরকার বলেন, কলা গাছ কাটার ঘটনাটি শুনেছি। ক্ষতিগ্রস্থ কৃষক অভিযোগ দিলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।