জয় পেয়ে টাইগারদের নিয়ে যা বললেন ইংলিশ অধিনায়ক বাটলার !

বাংলাদেশ নয়, ইমরুল কায়েসের কাছে হারতে বসেছিলো ইংল্যান্ড দল। সঙ্গে যোগ দিয়েছিলেন সাকিব আল হাসান। শেষপর্যন্ত হারতে গিয়েও জিতেছে ইংল্যান্ড। অধিনায়ক জস বাটলারের জয় তুলতে নিজের বোলারদের প্রসংশা করলেন, একই সঙ্গে ইমরুল তাদের জন্য কতটা কঠিন ছিলো সেটাও জানালেন।

ইমরুলের কথা মনে আছে ইংলিশ অধিনায়কের। গেল বছর অ্যাডিলেডে বাংলাদেশের কাছে ১৫ রানের হারের স্বাদ পেয়েছিলো ইংল্যান্ড। যদিও ইমরুল দুই রানের বেশি করতে পারেননি। কিন্তু বাংলাদেশে চলমান ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে প্রস্তুতি ম্যাচে তার করা সেঞ্চুরি ইমরুলকে নিয়ে নতুন করে ভাবতে শিখিয়েছিলো ইংলিশদের।

সেই ‘ভাবনা’ তে নতুন কোন অস্ত্রের যোগান দিতে পারেনি ইংল্যান্ড সেটা শুক্রবারের ম্যাচের চেহারা দেখলেই টের পাওয়া যায়। ২১ রানে হারলেও ইমরুলের ১১২ রানের ইনিংসটি কম ভোগান্তি দেয়নি ইংলিশদের। ম্যাচ শেষে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের সংবাদ সম্মেলনে তাই বাটলার বাংলাদেশ প্রসঙ্গে কথা বলতে গিয়েই সবার আগে পড়লেন ইমরুলকে নিয়ে।

বললেন, ‘তারা দুজন (সাকিব ও ইমরুল) অসাধারণ ক্রিকেট খেলেছে। আমরা ইমরুলের যোগ্যতা সম্পর্কে অবগত ছিলাম। তার বিপক্ষে আমরা আগেও খেলেছি। সে এই মুহূর্তে দারুণ ফর্মে আছে এবং সাকিবের সঙ্গে তার যে জুটি ছিলো তা আমাদেরকে ম্যাচের বাইরে নিয়ে চলে যায়।’

বাটলার জানান, সাকিব-ইমরুলের জুটির কারণেই ম্যাচ এতোদূর গড়িয়েছে। তিনি বলেন, ‘আমরা যদি তাদেরকে আগেই আউট করতে পারতাম তাহলে ম্যাচ জিততে কতটা ক্ষুদার্ত সেটা টের পাওয়াতে পারতাম।’