চট্টগ্রামে ১০টার পর বৃষ্টি থেমে গেছে

চট্টগ্রামে বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ নির্ধারণী ম্যাচটি বৃষ্টির কবলে পড়েছে। তবে সুখবর হলো সকাল ১০টার দিকে বৃষ্টি থেমে গেছে চট্টগ্রামে। আকাশে মেঘের আনাগোনা থাকলেও এখন বৃষ্টি বন্ধ রয়েছে। যদিও মাঠ এখনও খেলার উপযোগী হয়নি। তবে পিচ কাভার সরিয়ে নেয়া হয়েছে। এতেই উল্লসিত দর্শকরা।

খেলা শুরুর নিধারিত সময় দুপুর ২.৩০ মিনিট। দেরিতে খেলা শুরু হলে কার্টেল ওভারে খেলা হবে। ম্যাচটির জন্য কোনো রিজার্ভ ডে নেই, তাই শেষ পর্যন্ত ম্যাচ না হলে ট্রফি ভাগাভাগি করে নেবে দুদল।

গ্রাউন্ডসম্যানরা জানিয়েছেন, মাঠে যদি পানিও থাকে তা সরিয়ে মাঠ পুরোপুরি খেলার উপযোগী করতে সময় লাগবে দেড় থেকে দুই ঘন্টার মত। এখন বৃষ্টি আর না হলে খেলা হয়তো মাঠে গড়াবে।

এদিকে মঙ্গলবার সকাল ছয়টা থেকে বুধবার সকাল ছয়টা-এই ২৪ ঘণ্টায় চট্টগ্রামে বৃষ্টিপাত রেকর্ড হয়েছে ৪২ মিলিমিটার। বুধবার সকাল ছয়টা থেকে নয়টা পর্যন্ত ঝরেছে আরও ১৪ মিলিমিটার। অর্থাৎ গত ২৭ ঘণ্টায় ৫৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস। আজ বুধবারও দিনভর ভারি বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানানো হয়েছে।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে দুই দলের জয় সমান হওয়ায় তৃতীয় ম্যাচেই নির্ধারণ হবে কাপটা কি মাশরাফির হাতে উঠবে, না বাটলারের! তবে বৃষ্টি হয়তো চাচ্ছে কাপটা দু’দলের অধিনায়কের হাতেই উঠুক।

আবহাওয়ার পূর্বাভাসের বিষয়ে জানতে চাইলে পতেঙ্গা আবহাওয়া অফিসের দায়িত্বরত কর্মকর্তা মেঘনাথ তঙচঙ্গা বলেন, গত ২৭ ঘণ্টায় মোট ৫৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বুধবার দিনভরও ভারি বৃষ্টিপাতের সম্ভাবণা রয়েছে। পাশাপাশি কোথাও কোথাও ভারি থেকে ভারি বৃষ্টিপাতের সম্ভাবনাও রয়েছে।