খুলনায় রাজ্জাক ঝড়…

 লম্বা একটা সময় ধরে দুর্দান্ত সার্ভিস তিনি দিয়েছেন জাতীয় দলকে। ২০১৪ তে এসে হঠাৎ ছন্দপতন, এরপর দলের বাইরে। তবু হাল না ছেড়ে ঘরোয়া ক্রিকেটের সব মঞ্চেই দারুণ ঝলমলে উপস্থিতি আব্দুর রাজ্জাকের। বয়সটা একেবারে কম হয়নি। কিন্তু একটুও কমেনি পারফরম্যান্সের ধার।

তার আরও একটা প্রমান পাওয়া গেলো এবারের জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) এবারের মৌসুমে। তবে এবার বল নয়, ব্যাট হাতে ঝড় তুললেন রাজ্জাক। খুলনার শেখ আবু নাসের চৌধুরি স্টেডিয়ামে বরিশাল বিভাগের বিপক্ষে ম্যাচের তৃতীয় দিনে খেলেন ৯৭ রানের ঝড়ো এক ইনিংস।

এদিন চার উইকেটে ২২১ রান নিয়ে দিনের খেলা শুরু করে খুলনা। কিন্তু মোহাম্মদ মিঠুন (৩৩), নুরুল হাসান (২২) ও জিয়াউর রহমানের (১) দ্রুত বিদায়ে বিপাকে পড়ে স্বাগতিক দল। এরপর দলের হাল ধরেন রাজ্জাক ও মেহেদি হাসান মিরাজ।

অষ্টম উইকেটে মিরাজের সঙ্গে ১২০ রানের জুটি গড়ে দলকে নিয়ে যান ৪২৪ পর্যন্ত। মাত্র তিন রানের জন্য শতক না পেলেও খুলনার মাঠে এদিন ঝড় তুলেন জাতীয় দলের বাইরে থাকা রাজ্জাক। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে বাঁ-হাতি এই ব্যাটসম্যান ৮৩ বলে আট চার ও তিন ছক্কায় করেন ৯৭ রান। আর মিরাজ নয় চারের সাহায্যে করেন ৭৩ রান।

জবাবে ব্যাটিংয়ে নেমে তৃতীয় দিন শেষে বরিশালের সংগ্রহ ৩ উইকেটে ১২২ রান। খুলনার চেয়ে এখনও ৪১ রানে পিছিয়ে বরিশাল। প্রথম ইনিংসে ৭৬ রানের ইনিংস খেলা শাহরিয়ার নাফিস দ্বিতীয় ইনিংসে খেলেছেন ৭২ রানের এক ইনিংস।প্রিয়