খুলনার প্রাথমিক দলে মাশরাফি-সাকিব-মোস্তাফিজ-রুবেল!

আগামী ২৫ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে জাতীয় ক্রিকেট লিগ। প্রতিযোগিতার জন্য ৩০ জনের প্রাথমিক দল বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) প্রেরণ করেছে খুলনা বিভাগ।

প্রাথমিক স্কোয়াড থেকে ২০ জনের তালিকা প্রস্তুত করবে বিসিবির নির্বাচক কমিটি। সেখান থেকে ১৪ সদস্যের দল চূড়ান্ত করবে বিভাগীয় নির্বাচক কমিটি।

প্রাথমিক স্কোয়াডে মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানকে রাখা হয়েছে। তিন তারকা ক্রিকেটারকে পাওয়া যাবে না জেনেও প্রাথমিক স্কোয়াডে রাখা হয়েছে। আফগানিস্তান ও ইংল্যান্ড সিরিজের কারণে এসব খেলোয়াড়ের অধিকাংশই খেলতে পারবেন না। জাতীয় দলের ক্যাম্পে আছেন খুলনার আরও অনেক ক্রিকেটার।

ইমরুল কায়েস, এনামুল হক বিজয়রা মূল দলে জায়গা না পেলে খুলনার হয়ে এনসিএল খেলবেন। খুলনা বিভাগীয় ক্রীড়া সংস্থা সূত্রে জানা গেছে, বিসিবি থেকে প্রেরিত ২০ জন ক্রিকেটারকে নিয়ে কিছুদিন পরই শেখ আবু নাসের স্টেডিয়ামে খুলনার অনুশীলন শুরু হবে।

বিসিবি আফগানিস্তান ও ইংল্যান্ড সিরিজের জন্যে ২০ জনের যেই পুল তৈরী করেছে সেখানে খুলনার ৮ খেলোয়াড় আছেন। তারা হচ্ছেন সৌম্য সরকার, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন, মেহেদী হাসান মিরাজ ও আল-আমিন হোসেন। এদের অধিকাংশেরই জাতীয় দলের মূল স্কোয়াডে থাকার সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে বিকল্প চিন্তা রয়েছে খুলনা বিভাগীয় ক্রীড়া সংস্থার।

সংস্থার সাধারণ সম্পাদক এসএম মোর্ত্তজা রশিদী দারা বলেন,‘আমরা বিসিবিতে ৩০ জনের দল পাঠিয়েছি। জাতীয় দল ব্যস্ত থাকলে এদের অনেককেই আমরা পাবো না। সেক্ষেত্রে বিকল্প চিন্তা রয়েছে আমাদের। আমরা পাইপ লাইনও প্রস্তুত রেখেছি। ঢাকা প্রিমিয়ার ও প্রথম বিভাগে যেসব ক্রিকেটার ভালো পারফরমেন্স করেছে  তারা আমাদের নজরে আছে। প্রয়োজনে সেখান থেকে ক্রিকেটার নিয়ে আসা হবে।’

খুলনার প্রাথমিক দল: আব্দুর রাজ্জাক রাজ, মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, এনামুল হক বিজয়, সৌম্য সরকার, আল আমিন হোসেন, রুবেল হোসেন, ইমরুল কায়েস, মোঃ মিথুন, মুস্তাফিজুর রহমান, তুষার ইমরান, জিয়াউর রহমান জনি, রবিউল ইসলাম শিপলু, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, মোঃ মেহেদী হাসান, এনামুল ইসলাম, অমিত মজুমদার, মুরাদ খান, আব্দুল হালিম, বিশ্বনাথ হালদার, নাহিদুল ইসলাম, মোসাদ্দেক ইফতেখার রাহী, নাজমুস সাদাত, মাহমুদুল্লাহ সেতু, মোঃ ফারুক, আসলাম আলী, রবিউল ইসলাম রবি, হাসানুজ্জামান ও আশিকুর রহমান আশিক। — বাংলাওয়াশ২৪