কি আছে তাসকিনের ভাগ্যে? এখন শুধু ফলাফলের অপেক্ষা

আজ আফগানিস্তানের বিপক্ষে ১৩ সদস্যের দল ঘোষনা করে চমকে দিয়েছিলো বিসিবি। ১৪তম স্থানটি খালি রাখা হয়েছিলো তাসকিনের জন্য। সুসংবাদ পেলেই আফগানিস্তান সিরিজে খেলতেন তাসকিন। কিন্তু তার ভাগ্যে সুভাগ্য আছে নাকি দুর্ভাগ্য আছে তা জানা যাবে সপ্তাহ খানিক পর।

আজ (২২ সেপ্টেম্বর) তাসকিন আহমেদ ও আরাফাত সানির বোলিং অ্যাকশনের ফলাফল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) থেকে আনুষ্ঠানিকভাবে জানানোর কথা ছিলো। কিন্তু তা আর হচ্ছে না। জানা গেছে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে বিসিবিকে।

বিসিবির কার্যালয় থেকে বাসায় ফেরার আগে প্রধান নির্বাচক জানান, “সত্যি কথা বলতে কি, ২৯ সেপ্টেম্বরের আগে তাসকিনের আনুষ্ঠানিক ছাড়পত্র পাবার সম্ভাবনা খুবই কম।”

গত কয়েকদিন থেকেই আইসিসির সাথে যোগাযোগের চেষ্টা করেও পারেনি বিসিবি। এটি উল্লেখ করে নান্নু বলেন, “আমরা গত কদিন দু’বার করে আইসিসির সাথে যোগাযোগের চেষ্টা করেছি; কিন্তু পারিনি। আইসিসি আমাদের মেইলের জবাব দেয়া দুরের কথা, কোনরকম সাড়াই দেয়নি। তাই ভাবছি ২৯ সেপ্টেম্বরের আগে হয়তো আর রিপোর্ট দেবে না।” অার সে জন্য অাফগানস্তান সিরিজে হয়ত দেখা যাবে না তাসকিনকে।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) অস্ট্রেলিয়ার ব্রিসবেনে বোলিং অ্যাকশন পরীক্ষা দেন বাংলাদেশ জাতীয় দলের দুই ক্রিকেটার তাসকিন আহমেদ ও আরাফাত সানি। পরীক্ষাশেষে ১১ সেপ্টেম্বর দেশে ফিরেন এই দুই ক্রিকেটার।

দেশে ফিরে ভালো পরীক্ষা দেবার কথা বলেছেন তাসকিন ও সানি । দুই সপ্তাহ পর ২২ সেপ্টেম্বর ফলাফল জানানোর কথা থাকলেও সেটি হয় নি। তবে পরীক্ষা দেবার তিন সপ্তাহ পূরণ হবে ২৯ সেপ্টেম্বর , তাই সেদিন ফলাফল দেবার ভালো সম্ভাবনা আছে।