ওয়ালশের স্থলাভিষিক্ত সেবাস্তিয়েন

কয়েকদিন আগে বোলিং কোচ হিসেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে যুক্ত হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি বোলার কোর্টনি ওয়ালশ। বাংলাদেশে আসার আগে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডে (ডব্লিউআইসিবি) নির্বাচক প্যানেলে দায়িত্ব পালন করেছিলেন তিনি।

বাংলাদেশে বোলিং কোচ হিসেবে চুক্তি সইয়ের পর ওয়ালশের পরিবর্তে নির্বাচক প্যানেলে নতুন কাউকে খুঁজছিল ওয়েস্ট ইন্ডিজ। অবশেষে যাচাই-বাছাইয়ের পর লকহার্ট সেবাস্তিয়েনকে দুই বছরের জন্য নির্বাচক পদে নিয়োগ দিয়েছে ডব্লিউআইসিবি। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের বোর্ড অব ডিরেক্টরসের সভায় নির্বাচক হিসেবে তার নিয়োগ অনুমোদন করা হয়।

পেশাদার ক্যারিয়ারে ডমিনিকার প্রাক্তন ওপেনিং ব্যাটসম্যান হিসেবে খেলেছেন সেবাস্তিয়েন। নির্বাচক প্যানেলে দায়িত্ব পাওয়ার আগে তিনি ডব্লিউআইসিবির মধ্যে বিভিন্ন পদে কাজ করেছেন।

ওয়েস্ট ইন্ডিজ দলে নির্বাচক প্যানেলে দায়িত্ব পাওয়ার পর অনুভূতি প্রকাশ করতে গিয়ে সেবাস্তিয়েন বলেন, ‘আমি সব সময়ই একটি দলের খেলোয়াড় হিসেবে রয়েছি। অন্য নির্বাচকদের সঙ্গে কাজ করার অভিজ্ঞতাটা অসাধারণ হবে। আমরা ওয়েস্ট ইন্ডিজের সেরা দলটি নির্বাচন করার চেষ্ট করব। নির্বাচকরা কখনো পুরো ক্যারিবীয়দের সন্তুষ্ট করতে পারবে না। তবে নির্বাচক প্যানেলের একজন সদস্য হিসেবে আমি তাদের সুখী করার চেষ্টা করব।’