ওয়েস্ট ইন্ডিজকে ২৯৮ রানের বিশাল টার্গেট দিল বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ ওয়ানডে ম্যাচে আজ টসে হেরে প্রথমে ব্যাটিং করেছে বাংলাদেশ। প্রথমে ব্যাটিং করে ৫০ ওভার খেলে  ৬ উইকেট হারিয়ে ২৯৭ রান সংগ্রহ করে বাংলাদেশ। ফলে ওয়েস্ট ইন্ডিজকে ২৯৮ রানের বিশাল টার্গেট দিল বাংলাদেশ।

এর আগে, ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম ওভারে ০ রানে প্যাভিলিয়নে ফেরেন ওপেনার ব্যাটসম্যান লিটন দাস। এরপর নাজমুল হোসেন শান্তকে সাথে নিয়ে ৩৮ রানের পার্টনারশিপ গড়ে তোলেন তামিম ইকবাল। ২০ রান করে প্যাভিলিয়নে ফিরে ওপেনার ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত। পরে ৮০ বলে ৬৪ রান করে আউট হন অধিনায়ক তামিম ইকবাল। পরে ৮১ বলে ৫১ রান করে আউট হন সাকিব আল হাসান। ৫৫ বলে ৬৪ রান করে আউট হন মুশফিকুর রহিম। ৮ বলে ৭ রান নিয়ে রান আউট হন সৌম্য সরকার। ৪৩ বলে ৬৪ রানে মাহমুদুল্লাহ ও ২ বলে ৫ রানে সাইফুদ্দিন অপরাজিত থাকেন।

দ্রুত দুই উইকেট হারিয়ে চাপে পড়া বাংলাদেশ দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যেতে থাকেন অধিনায়ক তামিম ইকবাল এবং সাকিব আল হাসান। ব্যাক-টু-ব্যাক হাফ সেঞ্চুরি তুলে নেন তামিম ইকবাল। ৮০ বলে তিন টিচার এবং একটি ছক্কা সাহায্যে ৬৪ রান করে প্যাভিলিয়নে ফেরেন তামিম ইকবাল।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: সুনিল অ্যামব্রিস, জাহমার হ্যামিলটন, কিয়ন হার্ডিং, জেসন মোহাম্মদ (অধিনায়ক), রভম্যান পাওয়েল, এনক্রুমাহ বোনার, কাইল মায়ারস, জর্ন ওটলে, রেয়মন রেইফার, আকিল হোসেন ও আলঝারি জোসেফ।