এবার মাশরাফির প্রশংসায় ইংলিশ অধিনায়ক

যদিও  ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে জেতা ম্যাচ হেরে সিরিজ হারের শঙ্কায় ছিল বাংলাদেশ। তাই সিরিজে টিকে থাকতে দ্বিতীয় ম্যাচে জয়ের বিকল্প ছিল না টাইগারদের। আর মাশরাফিরা সেই কাজটিই করলেন। রবিবার মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে মাশরাফির অলরাউন্ডার নৈপূর্ণে দ্বিতীয় ওয়ানডেতে ৩৪ রানের জয় পেয়েছে লাল-সবুজ জার্সিধারীরা।

এদিন টস হেরে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৩৮ রান সংগ্রহ করে ইংল্যান্ড। জবাবে মাশরাফি-তাসকিনের তোপের মুখে পড়ে ৩২ বল বাকি থাকতেই ২০৪ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। ফলে ৩৪ রানের জয় দিয়ে তিন ম্যাচ সিরিজে ১-১ সমতা ফেরায় টাইগাররা।

৪৪ রানের পাশাপাশি ৪ উইকেট নেয়ায় ম্যাচ সেরা খেলোয়াড়ের পুরস্কার জয় করেন মাশরাফি। ম্যাচ শেষে ইংলিশ অধিনায়ক বাটলারের কণ্ঠেও ম্যাশের প্রশংসা। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে বাটলার বলেন, ‘আমি মনে করি প্রথম ৫০ ওভার আমাদের দুর্দান্ত কেটেছে।

আমরা দারুণ বোলিং করেছি এবং উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে চাপের মুখে ফেলে দিয়েছি। আমরা তাদের ১৯০ থেকে ২০০ এর মধ্যে অলআউট করতে পারতাম। (মাশরাফি) মুর্তজা দারুণ কিছু শটস খেলেছে এবং আমাদের কাছ থেকে ম্যাচটা কিছু হলেও ছিনিয়ে নিয়েছে। কিন্তু আমি মনে করি ২৪০ (২৩৮ হবে) রান তাড়া করার মতো ছিল।’

সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ১২ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে।