এবার প্রথম শ্রেণীর ক্রিকেট থেকেও অবসর নিলেন রজার্স

প্রথম শ্রেণীর ক্রিকেট থেকেও অবসর ঘোষণা করেছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার ক্রিস রজার্স। এর আগে ২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন এ অসি ওপেনার। ইংলিশ কাউন্টি চ্যাম্পিয়নশীপে সমারসেটের হয়ে গতকাল নিজের শেষ ম্যাচের পর অবসরের ঘোষনা দেন রজার্স।

সমারসেটের হয়ে নিজের শেষ ম্যাচের দুই ইনিংসেই সেঞ্চুরি হাকাঁন রজার্স। ১৩২ ও ১০০ রান করেন তিনি। আর এ ম্যাচে নটিংহ্যামশায়ারকে ৩২৫ রানের বড় ব্যবধানে হারিয়েছে সমারসেট। এমন অবস্থায় অবসর নিতে পেরে নিজেকে গর্বিত মনে করছেন রজার্স, ‘আজ এই ঘোষণা দিতে পেরে নিজেকে গর্বিত লাগছে। অনেকগুলো ভালো মানুষ ও বন্ধুদের সাথে দারুন একটি সময় পার করেছি। সবাইকে অসংখ্য ধন্যবাদ।’

প্রথম শ্রেণীর ক্রিকেটে ১৯৯৮/৯৯ সালে অভিষেকের পর সর্বমোট ৩১৩টি ম্যাচ খেলেছেন রজার্স। ৫৫৪ ইনিংসে ২৫,৪৭০ রান করেছেন তিনি। সেঞ্চুরি রয়েছে ৭৬টি। অস্ট্রেলিয়ার হয়ে প্রথম শ্রেনির ক্রিকেটে সর্বোচ্চ সেঞ্চুরির তালিকায় এটি নবমস্থানে রয়েছে।

গেল বছর জাতীয় দল থেকে অবসর নেয়ার আগে অস্ট্রেলিয়ার হয়ে ২৫টি টেস্ট খেলেছেন ৩৯ বছর বয়সী রজার্স। ৪২ দশমিক ৮৭ গড়ে ২০১৫ রান করেন তিনি। ২০০৮ সালে টেস্ট অভিষেকের পর বড় ফরম্যাটে আর কোন ম্যাচ খেলতে পারেননি রজার্স। ২০১৩ সালে আবারো টেস্ট দলে ফিরেন তিনি। দলে ফিরেই পারফরমেন্স দিয়ে নিজের জায়গা থিতু করেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান। তবে অসিদের হয়ে ওয়ানডে বা টুয়েন্টি টুয়েন্টি খেলার সুযোগ পাননি রজার্স।