এবার জনতার দাবি নাসির হোসেন

ফিনিশিংয়ের অভাবে বাংলাদেশের ম্যাচ হারের পর নাসির হোসেন দলে ফেরানোর বিষয়টি এখন জনতার দাবি হয়ে উঠেছে। সবশেষ ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে নিশ্চিত জেতা ম্যাচ হারার পর সে দাবি আরো জোরালো হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে নানা যুক্তি উপস্থাপন করে নাসিরকে দলে ফেরানোর দাবি তুলেছেন।

‘ক্যাচ ড্রপ, মিস ফিল্ডিং, সেট হওয়ার পরও ব্যাটসম্যানদের উচ্চাভিলাষী শট খেলে আউট হয়ে যাওয়া। শেষ পর্যন্ত হারের কারণ: কেউ একজন হাতের মুঠোয় থাকা ম্যাাচটা শেষ করে না আসা। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে হেরে যাওয়ার জন্য এখানেই অনেকে ‘মিস্টার ফিনিশারে’র পরিচয় পাওয়া নাসির হোসেনের অনুপস্থিতির কথা বলছেন। আপনিও কি তাই মনে করেন? পরের ম্যাচে কি একাদশে নাসিরকে রাখা উচিত?’-শুক্রবার ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের পর চ্যানেল আই অনলাইনের ফেসবুক পাতায় দেয়া এই প্রশ্নের উত্তরে নাসির দলের ফেরানোর দাবি জানিয়েছেন বাংলাদেশে ক্রিকেটের অসংখ্য সমর্থক।

শহিদুল ইসলাম খান নামে একজন বলেছেন, ‘অবশ্যই নাসিরকে দলে নেওয়া প্রয়োজন এবং নিতে হবে। কারণ, নাসির অভিজ্ঞ, নাসির ফিনিশার, নাসির ভালো বোলার, নাসির বাংলাদেশের সেরা ফিল্ডার, নাসির প্রস্তুতি ম্যাচে ভালো খেলেছে এবং শেষ কথা নাসিরের বিকল্প শুধু সাব্বিরই, আর কেউ নেই। তাই নাসিরকে দলে চাই-ই চাই।।’

মোহাম্মদ আইয়ুব বলেন, কি লিখব ভেবে পাচ্ছিনা! আজ বাংলাদেশের হারের একমাত্র কারণ হচ্ছে আমাদের নির্বাচক। অভিজ্ঞ খেলোয়াড় বসিয়ে রেখে ‘ফালতু’ খেলোয়াড় নিয়ে মাঠে নামে, নাসির কি মোশারফের চেয়ে খারাপ ছিলো? নাসির কে কেন স্কোয়াডের মধ্যে রাখে না তাও জানি না। খুব খারাপ লাগে যখন দল হেরে যায়।

সাকিল ভূঁইয়া বলেন,  মোশাররফের জায়গায় যদি নাসির থাকত তাহলে আজ খেলা মনে হয় এমন হত না।

জহির আল রায়হানের বক্তব্য, নাসির,সৌম্য, রুবেল, এমন একটা গুরুত্বপূর্ণ ম্যাচে বাদ রেখে খেলেটা উচিৎ হয় নাই বাংলাদেশের টিমের, আমাদের মতে ওই তিন খেলোয়াড় ব্যাটিং না হয়-ফিল্ডিং, ফিল্ডিং না হয় বোলিং অন্তত একটায় তারা ভালো পারফর্মেন্স করতো, কিন্ত বাংলাদেশের ক্রিকেট বোর্ড, আপনারা তা মাথায় রাখেন না!!!

বাবু নজরুলের আক্ষেপ, আজ মোশারফ রুবেলের জায়গায় নাসির থাকলে আমরা ম্যাচটা বের করে আনতে পারতাম। নাসির ফিনিশার হিসেবে একজন পরিক্ষীত খেলোয়াড়। তাকে আমরা কেনো সাইড বেঞ্চে বসিয়ে রাখছি তার উত্তর কে দেবে? নাসিরের সব চাইতে বড় গুণ হলো বোলিং, ব্যাটিং এবং ফিল্ডিং কোনটা তার খারাপ ক্রিকেট বোর্ড কি জবাব দিবেন?

ওবায়দুর রহমান বলেন, নাসিরের জন্য দলের অনেক বড় ক্ষতি হচ্ছে তার পরেও নাসিরকে ক্যান মাঠে নামাচ্ছে না নির্বাচকগণ তা অদৃশ্য বিষয়।

টুটুল ফাহাদ লিখেছেন, আমি কোন ক্রিকেট বোদ্ধা না। তবে অনেক আবেগ নিয়ে খেলা দেখি। কারণ নিজেও একটু একটু খেলাধুলা করি। যেখানে ইংল্যান্ড টিমে ১০ জনের ব্যাটিং লাইনআপ সেখানে নাসিরকে বাদ রেখে ক্যামনে টিম লাইনআাপ করে?

মোশাররফ হোসেন নামের একজন বলেন, নাসির কে বোতল টানার দায়িত্ব না দিয়ে ব্যাটিং এবং বোলিং করার কাজে দিলে বিসিবির সমস্যা কী ছিল?

নাসিরকে আগামী ম্যাচে দলে নিতে এরকম আরো বহু সমর্থক যুক্তি তুলে ধরেছেন। — চ্যানেল আই অনলাইন