এবার ইংল্যান্ডকে হারালেই টানা সাতটি ওয়ানডে সিরিজ জয়ের নতুন রেকর্ড গড়বে টাইগাররা

বন্দরনগরী চট্টগ্রামে মঙ্গলবার সকাল থেকেই অঝোর ধারায় ঝরছে বৃষ্টি। এতে বুধবার খেলা হবে কি-না, তা নিয়ে দেখা দিয়েছে সংশয়।

তবে শেষ পর্যন্ত বল যদি মাঠে গড়ায় আর তাতে ইংল্যান্ড ‘বধের’ আরেকটি ইতিহাস যুক্ত হয়, তাহলে ক্রিকেটের ‘এলিট শ্রেণিতে’ নতুন উচ্চাতায় উঠে যাবে বাংলাদেশ।

আর সেটি হচ্ছে ভারত-পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা এবং নিউজিল্যান্ডকে টপকে টানা সাতটি ওয়ানডে সিরিজ জয়ের নতুন রেকর্ড গড়বে টাইগাররা।

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি টানা ১০টি সিরিজ জিতেছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় ও তৃতীয় অবস্থানেও রয়েছে ক্রিকেটে সবচেয়ে সফল এই দলটি।

ছয়টি সিরিজ জিতে ভারত-পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের সঙ্গে রয়েছে বাংলাদেশ। কাল (বুধবার) চট্টগ্রামে ইংল্যান্ডকে হারালেই অস্ট্রেলিয়ার পর তালিকায় স্থান পাবে বাংলাদেশ। তবে অস্ট্রেলিয়ার পর ভারত ও পাকিস্তান দু’বার করে টানা ছয়টি ওয়ানডে সিরিজ জিতেছে।

জিম্বাবুয়েকে দু’বার হারানোর পর ভারত, পাকিস্তান এবং দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সদ্যই আফগানিস্তানের বিপক্ষে সিরিজ জিতেছে বাংলাদেশ। এবার ইংল্যান্ড ‘বধ’ হলেই ওয়ানডেতে সিরিজ জয়ের সপ্তম ‘স্বর্গে’ পা রাখবে টাইগাররা।