ইংল্যান্ড সিরিজের সম্ভাবনা হারাতে পারেন লিটন দাস!

জাতীয় দলের হয়ে শুরুটা ভালো হলেও পারফরমেন্স ধরে রাখতে পারেননি লিটন কুমার দাস। আর তাই অনেকদিন থেকেই দলের সাথে পাওয়া যাচ্ছে না তাকে। তবে আসন্ন ইংল্যান্ড সিরিজে আবারও দলে ফেরার পথ ছিল জাতীয় ক্রিকেট লিগ। কিন্তু সেখানেই ইনজুরিতে পড়লেন লিটন।

ওয়ালটন ১৮তম জাতীয় ক্রিকেট লিগে সিলেটের হয়ে গত ২৫ সেপ্টেম্বর রংপুরের হয়ে মাঠে নেমেছিলেন লিটন কুমার দাস। প্রথম দিন থেকেই উইকেটরক্ষকের দ্বায়িত্বে ছিলেন না তিনি, তার জায়গায় উইকেটের পেছনে দাড়ান সতীর্থ ধীমান ঘোষ। আর তিনি মনযোগ দেন ফিল্ডিংয়ে, সেই ফিল্ডিং থেকেই ডান হাতে চোট পেয়েছেন তিনি।

চোট গুরুতর হওয়ায় তাকে ঢাকায় ফিরিয়ে আনা হয়েছে। এক্সরে করিয়ে হাত আপাতত বেঁধে দেওয়া হয়েছে। তবে আঘাত কতটা গুরুত্বপূর্ণ সে সম্পর্কে এখনও বিস্তারিত কিছু জানাতে পারেননি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাষীস চৌধুরী। এমআরআই করানোর পর লিটনের হাতের অবস্থা জানাতে পারবেন বলে জানান তিনি। বুধবার তার এমআরআই করানোর কথা রয়েছে।

তবে দেবাষীস চৌধুরী ধারণা দিলেন চিড় ধরা না পড়লে এক সপ্তাহের মধ্যেই সুস্থ হয়ে উঠবেন লিটন। কিন্তু চিড় ধরা পড়লে মাঠে ফিরতে সময় অনেক লেগে যাবে।

ইংল্যান্ডের বিরুদ্ধে বাংলাদেশের দুই ম্যাচ টেস্ট সিরিজের স্কোয়াডে থাকার সম্ভাবনা ছিল লিটন দাসের। কিন্তু তার ইনজুরি কতদিন মাঠের বাইরে রাখবে তা বুধবার এমআরআই  করার পরই জানা যাবে। বাংলাদেশের হয়ে তিনটি টেস্ট, নয়টি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলেছেন লিটন দাস। — প্রিয়