ইংল্যান্ডের সঙ্গে জমজমাট একটি সিরিজ হবে : অাকরাম খান

ঘরের মাঠে পর পর দুটি সিরিজ। আফগানিস্তানের বিপক্ষে তিনটি ওয়ানডে সিরিজ শেষে টাইগারদের মোকাবেলা করতে হবে শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে। ইংলিশদের বিপক্ষে তিন ওয়ানডের সঙ্গে রয়েছে দুটি টেস্ট ম্যাচও। তাইতো ইংল্যান্ড সিরিজ নিয়েও আলোচনাটা হচ্ছে একটু বেশি।

আফগানিস্তানের বিপক্ষে আগামী ২৫, ২৮ সেপ্টেম্বর ও ১ অক্টোবর ওয়ানডে সিরিজের ম্যাচ। এই সিরিজ দিয়েই দীর্ঘ ১০ মাস পর আবার ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ। আফগানদের বিপক্ষে সিরিজ শেষ হওয়ার আগেই ঢাকায় পা রাখবে ইংল্যান্ড। ইংলিশদের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু ৭ অক্টোবর। টেস্ট সিরিজ শুরু ২০ অক্টোবর।

ইংল্যান্ডের সাম্প্রতিক ফর্ম ও ঘরের মাঠে বাংলাদেশের ধারাবাহিক সাফল্য-দুইয়ে মিলে আসন্ন সিরিজটি জমজমাট হবে বলে আশা করছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক ও বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

রোববার (১৮ সেপ্টেম্বর) মিরপুরে আকরাম খান জানান, ‘ইংল্যান্ড অনেক ভালো দল। গত কয়েক বছর ধরে ওরা দারুণ ক্রিকেট খেলছে। বাংলাদেশও গত চারটি সিরিজে দারুণ ক্রিকেট খেলে সিরিজ জিতেছে। সব মিলিয়ে ইংল্যান্ডের সঙ্গে জমজমাট একটি সিরিজ হবে বলে আশা করছি।’

লম্বা সময় ধরে বাংলাদেশ আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকায় কিছুটা চিন্তিত আকরাম, ‘আমাদের জন্য ইংল্যান্ড সিরিজটি চ্যালেঞ্জের হবে। কেননা আমরা অনেকদিন ধরেই আন্তর্জাতিক ম্যাচে নেই। তারপরও আমার মনে হয় ছেলেরা ইংল্যান্ড সিরিজের আগে সবকিছু মানিয়ে নিতে পারবে।’