আশরাফুল চমকে চ্যাম্পিয়ন সিরাজগঞ্জ টাইগার্স

মোহাম্মাদ আশরাফুল। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক। ম্যাচ ফিক্সিং কান্ডের পর আলোচনা সমালোচনা সবই সহ্য করে খেলা ধরে রেখেছিলেন। ঘরোয়া ক্রিকেটের উপর থেকে নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পরও সমালোচনা পিছু ছাড়েনি তার।

তবে ঘরোয়া ক্রিকেটে ফেরার পর দারুন চমক দেখাচ্ছেন আশরাফুল। আজ তার ব্যাটে ৪৩ রান এবং বলে ৪ ওভারে মাত্র ৯ রান দিয়ে ৪ উইকেট তুলে নেয়ায় জিতেছে তার দল সিরাজগঞ্জ টাইগার্স।

সম্পূর্ণ অলরাউন্ড নৈপুণ্যে দলকে জেতানোয় ম্যাচ সেরাও হয়েছেন বাংলাদেশ দলের একসময়ের অন্যতম এ ক্রিকেটার।

সিরাজগঞ্জ প্রিমিয়ার লীগ (এসপিএল) টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের প্রথম আসরের ফাইনালে সিরাজগঞ্জ সুপার কিংসকে ৫১ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে মোহাম্মদ আশরাফুলের দল সিরাজগঞ্জ টাইগার্স।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় টসে জিতে প্রথমে ব্যাট করে সিরাজগঞ্জ টাইগার্স। এ দলের হয়ে ব্যাটিংয়ে নেমেছিলেন মোহাম্মাদ আশরাফুল এবং নাসির হোসেন। নাসির হোসেন করেন ৩২ রান। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩২ রান সংগ্রহ করে সিরাজগঞ্জ টাইগার্স।

১৩৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে সিরাজগঞ্জ সুপার কিংস শুরুটা ভালোই করেন। উদ্বোধনী জুটি ৩ ওভারে করে ২২ রান। চতুর্থ ওভারেই ব্রেক-থ্রু আনেন আশরাফুল।

সবকটি উইকেট হারিয়ে ৮১ রানেই গুটিয়ে যায় সুপার কিংসের ইনিংস। এর ফলে ৫১ রানের জয় পায় আশরাফুল-নাসিরদের সিরাজগঞ্জ টাইগার্স।

৪ ওভার বল করে মাত্র ৯ রানের বিনিময়ে ৪টি উইকেট লাভ করেন আশরাফুল। এছাড়াও স্থানীয় বোলার সাকিব ১৪ রানে ২টি ও মিলন ০ রানে ১টি ইউকেট লাভ করেন।

খেলা শেষে বিজয়ীদের মাঝে ট্রফি বিতরণ করেন সিরাজগঞ্জ পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট আবু ইউসুফ সূর্য ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গাজী শফিকুল ইসলাম শফি।