Monday, July 22, 2024

আমি শুধু বলতে পারি শাকিব খান সুপারস্টার : জিয়াউল ফারুক অপূর্ব

‘চালচিত্র’ সিনেমাটির কাজ করতে আপাতত ওপার বাংলায় আছেন অপূর্ব। নিজের ক্যারিয়ার ও ছবিটি নিয়ে কথা বলেছেন সেখানকার এক পত্রিকায়। আর সেটা বলতে গিয়েই চলে এসেছে শাকিব খানের বিষয়টিও। ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার মুখোমুখি হত অপূর্ব। অভিনেতাকে প্রশ্ন করা হয়- বাংলাদেশে বড় পর্দার হিরো বলতে কি শুধুই শাকিব খান?

জবাবে তিনি জানান,”এগুলো নিয়ে কথা বলতে চাই না। পরবর্তী প্রশ্নতে চলে যাওয়াই সমীচীন। (একটু থমকে…) আমি শুধু বলতে পারি তিনি, ‘সুপারস্টার’। এত বছর ধরে একটা ইন্ডাস্ট্রিকে ধরে রাখতে দম লাগে। সেই সম্মান তাঁর প্রাপ্য। কেউ কারও থেকে কম বা বেশি নয়। সবার জীবনে উত্থান-পতন থাকে। আজ যে ‘সুপারস্টার’, ভবিষ্যতে অন্য কেউ সেই জায়গা নেবে।”

অন্যদিকে গত ঈদে ‘সুড়ঙ্গ’ নিয়ে কলকাতায় গিয়েছিলেন আফরান নিশো। তার বেশ কিছু মন্তব্য সমালোচিত হয়। অপূর্বর কাছে নিশো প্রসঙ্গে করা হয় প্রশ্ন।

অপূর্ব বলেন, ‘বিড়ম্বনায় নিশোকে পড়তে হয়েছে। প্রচুর মানুষ ওকে অপূর্ব বলে ডাকত। ওকে বেশ ভুগতে হয়েছে তার জন্য। থ্যাঙ্ক গড যে ও নিশো হয়ে উঠতে পেরেছে। আসলে নিশোকে নিয়ে এসেছিলাম আমি। অভিনেতা হওয়ার আগে থেকে আমরা বন্ধু। আমি যখন নাটক শুরু করি, তখনই রাকাত ভাইকে বলি ওকে নাটকে নেওয়ার কথা। তার পর মাঝে অন্য কাজে ব্যস্ত ছিল। এখন আবার কাজ শুরু করেছে।’

প্রতিম ডি গুপ্ত পরিচালিত ‘চালচিত্র’র ছবির মাধ্যমে কলকাতায় অর্পূবের হাতেখড়ি হতে চলেছে। প্রথম ছবিতেই প্রেমের খোলস ছেড়ে খলচরিত্রে তিনি।

চরিত্র নিয়ে এ অভিনেতা বলেন, ‘আগেভাগে কিছুই বলতে চাই না। তবে গল্পের অনেকগুলো সাব প্লট আছে। আমি আসলে সোজাসাপটা কথা বলতে পছন্দ করি। কিন্তু কী বলতে কী বলব, তাই চুপ করে আছি।’

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট