আফগান সিরিজের টিকিটের সর্বনিম্ন মূল্য ১০০ টাকা

আগামী ২৫ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ক্রেতারা প্রথমবারের মতো `সহজডটকমের’ মাধ্যমে টিকেট কেনার সুযাগ পাচ্ছে।
টিকিটের সর্বনিম্ন মূল্য ধরা হয়েছে ১০০ টাকা। অনলাইনে বৃহস্পতিবার বিকাল থেকেই পাওয়া যাবে টিকিট। আগ্রহী দর্শকদের এবার ভ্যাট দিতে হচ্ছে না টিকিটের ওপর। ক্রয়কৃত টিকিটের মূ্ল্যের সঙ্গেই এবার যোগ করা আছে ভ্যাট।
 
সিরিজের পূর্ব স্ট্যান্ডের টিকিটের মূল্য সর্বনিম্ন ১০০ টাকা ধার্য করা হয়েছে। আর সর্বোচ্চ ১০০০ টাকায় পাওয়া যাবে গ্র্যান্ড স্ট্যান্ডের (উত্তর/দক্ষিণ) টিকিট। এছাড়া শহীদ মুস্তাক/জুয়েল স্ট্যান্ড ৩০০ টাকা ও উত্তর/দক্ষিণ স্ট্যান্ড ১৫০ টাকা।
বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিসিবি বাংলাদেশ ও আফগানিস্তানের বিপক্ষে টিকেটের মূল্য প্রকাশ করে।
অনলাইনে একজন সর্বোচ্চ তিনটি টিকিট কিনতে পারবেন। এ জন্য ‘সহজডটকমের’ নিজস্ব ওয়েবসাইটে গিয়ে ফরম পূরণ করতে হবে। যেটি একটি মোবাইল নাম্বার ও ফটো আইডি দিয়ে পূরণ করতে হবে। আর টিকিটের মূল্য মোবাইল ক্যাশ ও ক্রেডিট কার্ডের মাধ্যমে প্রদান করতে হবে।
এরপর রাজধানীর নির্ধারিত ৭টি লোটোর আউটলেটে গিয়ে টিকিট সংগ্রহ করতে হবে। এ সময় ক্রেতা যে মোবাইল নাম্বর দিয়ে ফরম রেজিস্ট্রেশনের পূরণ করবেন, ওই নাম্বারসহ মোবাইল নিয়ে যেতে হবে। পাশাপাশি ব্যবহার করা ফটো আইডিটিও নিয়ে যেতে হবে।
 
এ ব্যাপারে সহজ ডটকমের প্রধান নির্বাহী মালিহা কাদির জানান, ‘একজনের নামে কয়েকটি সিমের নিবন্ধন থাকতে পারে। তবে তিনি কেবল একটি সিম দিয়েই টিকিট কিনতে পারবেন। এছাড়া ক্রেতারা টিকিট কিনতে পারবেন ডেবিট ও ক্রেডিট কার্ড দিয়ে। মোবাইল ব্যাংকিং পদ্ধতিতেও টিকিটের মূল্য পরিশোধ করা যাবে।
টিকিট কিনতে জাতীয় পরিচয়পত্র বা যেকোনও ফটো আইডি ও মোবাইল নম্বর লাগবে। ঢাকায় লোটোর আউটলেট থেকে টিকেট সংগ্রহ করতে হবে। কেনার সময় ব্যবহার করা পরিচয়পত্র ও মোবাইল নম্বর সঙ্গে রাখতে হবে।’
 
অনলাইনের পাশাপাশি আগের মতো মিরপুর ইনডোর স্টেডিয়ামে সরাসরি টিকিট বিক্রয় করা হবে। ম্যাচের দিন সকাল থেকে সরাসরি টিকিট কিনতে পারবে ক্রিকেটভক্তরা।