আফগানিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের দল ঘোষণা

প্রায় ৯ মাস থেকে একদিনের ম্যাচ খেলছে না বাংলাদেশ। আসন্ন আফগানিস্তানের বিপক্ষে সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে টাইগাররা। আর প্রথমবারের মতো বাংলাদেশের সাথে দ্বি-পাক্ষিক সিরিজ খেলতে আফগানরা ঢাকায় পা দিবে ২১ শে সেপ্টেম্বর।

অন্যদিকে সিরিজের একমাত্র অনুশীলন ম্যাচ খেলবে ২৩ শে সেপ্টেম্বর বিসিবি একাদশের বিপক্ষে। এদিকে আজ সেই অনুশীলন ম্যাচের জন্য বিসিবি একাদশের ১৩ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ঈদ-উল-আযহার ছুটির আগে আসন্ন এই সিরিজের জন্য ২০ সদস্যের প্রাথমিক বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছিলো। সেই প্রাথমিক দলের ৭ জন ক্রিকেটার আছেন বিসিবি একাদশের স্কোয়াডে। এরা হলেন- এনামুল হক (বিজয়),  ইমরুল কায়েস, শুভাশীষ রায়, আলাউদ্দিন বাবু, মোসাদ্দেক সৈকত, মেহেদী মিরাজ ও সাব্বির রহমান।

৩০ জনের কন্ডিশনিং ক্যাম্পের তিন সদস্য যারা প্রাথমিক স্কোয়াডে ছিলেন না তাঁরা সুযোগ পেয়েছেন বিসিবি একাদশে। এই তিনজন হলো- কামরুল ইসলাম রাব্বি, লিটন কুমার দাস, শুভাগত হোম চৌধুরী। এছাড়া হাই পারফরমেন্স ইউনিটের তিন ক্রিকেটার আবু হায়দার রনি, সানজামুল ইসলাম ও মো. আল-আমিন (জুনিয়র) আছেন এই স্কোয়াডে।

আফগানিস্তানের বিপক্ষে একদিনের ম্যাচের ঘোষিত বিসিবি একাদশ : ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান, লিটন কুমার দাস, শুভাগত হোম চৌধুরী, আবু হায়দার রনি, সানজামুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, মো. আল-আমিন (জুনিয়র), শুভাশীষ রায় চৌধুরী, মেহেদী হাসান মিরাজ ও আলাউদ্দিন বাবু।

সুযোগ পাওয়া এই ১৩ ক্রিকেটারকে আগামী বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকেল ৩ টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ক্রিকেট অপারেসন্সের ডেপুটি ম্যানেজার শরিফুল ইসলাম সেলিমের কাছে রিপোর্ট করতে বলা হয়েছে।

উল্লেখ্য, ২৩ সেপ্টেম্বর ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে হবে এই অনুশীলন ম্যাচটি। — বিডিক্রিকটিম