আজ থেকে শুরু হচ্ছে মাশরাফিদের চূড়ান্ত অনুশীলন

ঈদের ছুটি কাটিয়ে দীর্ঘ ১১দিন পর আবারো ক্যাম্প শুরু করতে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। দরজায় কড়া নাড়া আফগানিস্তান সিরিজের আগে নিজেদের শতভাগ প্রস্তুত করার প্রত্যয়ে রবিবার থেকে শুরু হতে যাওয়া ক্যাম্পে যোগ দিতে ইতিমধ্যেই ঢাকা ফিরেছেন ক্যাম্পে ডাক পাওয়া জাতীয় দলের অধিকাংশ ক্রিকেটার।

ঘরের মাটিতেআসন্ন আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত ২০ সদস্যর পুলে থাকা ক্রিকেটাররা জাতীয় দলের কোচ হাতুরাসিংহের কাছে রিপোর্ট করার মাধ্যমে লম্বা বিরতির পর আবারো অনুশীলন শুরু করতে যাচ্ছে।

অনুশীলনের প্রথমদিন জাতীয় দলের কয়েকজন ক্রিকেটারের যোগ না দেওয়ারও সম্ভাবনা রয়েছে। ২৫ সেপ্টেম্বর থেকে আফগানিস্তানের বিপক্ষে শুরু হতে যাওয়া একদিনের আন্তর্জাতিক ম্যাচগুলোর আগে শেষ মুহূর্তের ঘাটতি পূরণ করে নেওয়ার অভিযানের প্রথমদিন পুরো কোচিং স্টাফকেও সাথে পাচ্ছে না মাশরাফি-রিয়াদরা।

শনিবার বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ চান্দিকা হাথুরাসিংহে ও তার সহকারী কোচ হ্যালসাল ঢাকা পৌঁছালেও, এখনো ছুটি কাটিয়ে মারিও ভিল্লাভারায়ন ও টাইগারদের সাথে সদ্য যুক্ত হওয়া বোলিং কোচ কোর্টনি ওয়ালশ বাংলাদেশে ফেরেননি।

যারফলে প্রথমদিনের অনুশীলনে তাদের ছাড়াই মাঠে নামতে হবে মাশরাফিদের। তবে আসন্ন সিরিজকে সামনে রেখে দলের বাকী কোচিং স্টাফরা রবিবারের মধ্যেই ঢাকা ফিরে আসবে বলে বিসিবির কাছ থেকে তথ্য মিলেছে।

এদিকে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব পাওয়া শ্রীলংকান সাবেক ক্রিকেটার থিলান সামারাবিরাও ঢাকা পৌঁছেছেন। তাই আফগানিস্তান সিরিজের আগে সাকিব-তামিমরা নিজেদের ব্যাটিং সম্পর্কে খুঁটি-নাটি পরামর্শ পাওয়ারও সুবিধা পাচ্ছেন।

অন্যদিকে, হাথুরুসিংহের উপস্থিতিতে ক্যাম্প চলাকালীন সময়ে রবিবার অথবা সোমবার আসন্ন ওয়ানডে সিরিজের চূড়ান্ত দল ঘোষণা করা হতে পারে বলে খবর মিলেছে। — বিডিক্রিকটিম