আইভীর কাছে ধানের শীষে ভোট চাইলেন আফরোজা আব্বাস, কি বললেন আইভী?

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থীর পক্ষে প্রচারে অংশ নিয়ে আওয়ামী লীগের প্রার্থী  আইভীর কাছে ধানের শীষে ভোট চেয়েছেন মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস। তবে আইভীও উল্টো তার কাছে নৌকা প্রতীকে ভোট চেয়েছেন।

আনুষ্ঠানিক প্রচার প্রচারণা শুরু হওয়ার পর থেকেই বিএনপি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা নিজ নিজ দলের প্রার্থীর পক্ষে গণসংযোগ করতে নারায়ণগঞ্জে যাচ্ছেন। এরই অংশ হিসেবে মঙ্গলবার সকালে সাখাওয়াতের পক্ষে প্রচারে অংশ নিতে কেন্দ্রীয় নেতাদের নিয়ে যান আফরোজা আব্বাস।

মঙ্গলবার সকালে আফরোজা আব্বাস আইভীর নারায়ণগঞ্জের বাসায় যান। কিন্তু সেখানে তাকে না পেয়ে কিছুক্ষণ পর চলে আসেন। পরে বিকেলে গণসংযোগকালে সাক্ষাৎ হয়ে যায় আইভীর সঙ্গে। আইভী এ সময় গাড়িতে ছিলেন। আফরোজা আব্বাস এগিয়ে গেলে তিনি গাড়ির গ্লাস নামিয়ে কুশলাদি বিনিময় করেন। এ সময় ধানের শীষ প্রতীকে ভোট চেয়ে আইভীর হাতে লিফলেট ধরিয়ে দেন আফরোজা আব্বাস।

প্রত্যক্ষদর্শীরা জানান, আফরোজা আব্বাসের তাক লাগিয়ে দেয়া এমন আচরণে প্রথমে আইভী কিছুটা অপ্রস্তুত ছিলেন। তবে তাৎক্ষণিকভাবে নিজেকে সামলে নিয়ে উল্টো নৌকা প্রতীকে ভোট চান এবং আফরোজাকেও নৌকার পক্ষে প্রচার চালাতে অনুরোধ করেন। এ সময় হাসিমুখে দুজনের মধ্যে হালকা কথাবার্তাও হয়।

গত বছর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থী ছিলেন মির্জা আব্বাস। তবে তার বিরুদ্ধে একাধিক মামলায় গ্রেপ্তারি পরোয়ানা থাকায় তিনি নির্বাচনী প্রচারে অংশ নিতে পারেননি। পুরো সময় নির্বাচনী প্রচারে ছিলেন তার সহধর্মীনি আফরোজা আব্বাস। এ সময় তিনি নগরীতে গণসংযোগে দলমত নির্বিশেষে সবার কাছে ছুটে গিয়ে তাক লাগিয়েছিলেন।

এমনকি মির্জা আব্বাসের প্রধান প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী (বর্তমান মেয়র) সাঈদ খোকনের পুরান ঢাকার বাসায় পর্যন্ত ভোট চাইতে ছুটে গিয়েছিলেন আফরোজা। সংঘাতপূর্ণ রাজনৈতিক কালচারের মধ্যে তার এই সৌহার্দ্যপূর্ণ আচরণকে সবাই ইতিবাচক হিসেবে দেখেন।