অার মাত্র ৫ দিন …

বাংলাদেশ বনাম অাফগানস্তানের মধ্যকার প্রথম ওয়ানডে ম্যাচ শুরু হতে আর মাত্র ৫দিন বাকি। এরপরই মাঠে গড়াবে চার-ছক্কার জমজমাট লড়াই।

অবশেষে সকলের অপেক্ষার অবসান ঘটিয়ে জানা গেল আফগানিস্তান ও বাংলাদেশের মধ্যকার সিরাজের তিন ম্যাচের সব কয়টি ম্যাচ হবে ডে-নাইট। আজ মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবির) মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বিষয়টি নিশ্চিত করে বলেন,“আফগানিস্তানের বিপক্ষে সবগুলো ম্যাচই ডে-নাইট ম্যাচ হবে। দুপুর আড়াইটা থেকে শুরু হবে ম্যাচগুলো।”

তাছাড়া দুই-তিন দিনের মধ্যে জানা যাবে কখন কোথায় পাওয়া যাবে টিকিট। তিনি বলেন, “ইতোমধ্যেই টিকিটের ডিজাইন সম্পূর্ণ। সব তৈরি এমনকি ছাপাও হয়ে গেছে।” তবে গত জুন মাসে টিকিট রাইটসের স্পন্সরের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় নতুন স্পন্সরের খোঁজ চলছে, এর সমাধান হলেই টিকেট কোথায়, কবে থেকে পাওয়া যাবে তা জানিয়ে দেওয়া হবে।

তবে নিরাপত্তা ব্যাপারে সর্তক বিসিবি। দর্শকদের মানতে হবে বিশেষ কিছু নিয়ম। এ ব্যাপারে জালাল ইউনুস বলেন, “এবার নিরাপত্তা ব্যবস্থা কঠিন থাকবে। আগে দর্শকরা ঢোকার সময় মেইন গেটে চেকিং হতো। এখন অনেক আগে থেকেই চেকিং হবে। ফিজিক্যাল চেকটা স্টেডিয়ামের প্যারামিটারের বেশ কিছু আগে থেকেই করা হবে।”

টানা দশ মাস পর ওয়ানডে ক্রিকেট খেলতে নামবে বাংলাদেশ। অাগামী ২৫ সেপ্টেম্বর অাফগানস্তানের বিপক্ষে মিরপুরে প্রথম ওয়ানডে ম্যাচ খেলবে বাংলাদেশ। এই প্রথম বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে ঢাকা অাসছে অাফগানস্তান ক্রিকেট দল। তারা অাসবে অাগামী বুধবার।